দীর্ঘ ১৭ বছর পর পাকিস্তানে পৌছল ইংল্যান্ড টেস্ট দল

ক্রীড়া প্রতিবেদক »

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গতকাল (শনিবার) পাকিস্তানের মাটিতে পা রাখল ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দল। অধিনায়ক বেন স্টোকসের নেতৃত্বে ১৬ সদস্যের দীর্ঘ ১৭ বছর পর টেস্ট খেলতে পাকিস্তানে পৌছল দলটি।

২০০৫ সালের পর এই প্রথম লাল বলের ক্রিকেটে পাকিস্তানের মাটিতে মুখোমুখি হবে দল দুটি। আগামী মাসের ১ তারিখ থেকে শুরু হবে সিরিজটি। যদিও গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাকিস্তানের বিপক্ষে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ পাকিস্তানের মাটিতে খেলেছিল ইংল্যান্ড দল।

সিরিজটি চলমান ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। পাকিস্তান এখনো ওভালে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা পাওয়ার প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।

দলের বেশিরভাগ সদস্যের মত প্রথমবারের মত পাকিস্তান সফর করা অধিনায়ক বেন স্টোকস সাবকন্টিনেন্টে খেলার জন্য মুখিয়ে আছেন। তিনি জানান, সফরের পরিপেক্ষিতে, সত্যিই আমি এটির জন্য অপেক্ষা করছি।’

স্টোকস আরো জানান, ‘আমরা জানি, উপমহাদেশের মানুষ ক্রিকেটকে কতটা অনুভব করে, এটি তাদের জীবনের একটি অংশ। আমরা এখানে ভালো করার জন্য মুখিয়ে আছি।’

 

ইংল্যান্ড স্কোয়াডঃ বেন স্টোকস (অধিনায়ক), জিমি এন্ডারসন, জ্যো রুট, জ্যাক ক্রাউলি, হ্যারি ব্রুক, বেন ডাকেট, বেন ফোকস, উইল জ্যাকস, কীটন জেনিংস, জ্যাক লিচ, লিয়াম লিভিংস্টোন, জেমি অভারটন, অলি পোপ, অলি রবিনসন, মার্ক উড, রেহান আহমেদ।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »