দলে আগের মতো তারকা ক্রিকেটার নেই: সাঙ্গাকারা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

একটা সময় শ্রীলঙ্কান ক্রিকেটারদের ভিড় থাকতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)। তবে সময়ের পরিক্রমায় কমেছে তাঁদের খেলোয়াড়, এবার আইপিএলের আসন্ন আসরে নেই তাদের উপস্থিতি। তাই সাবেক লঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা ধারণা করছেন আন্তর্জাতিক সিরিজ ও দলটিতে আগের মতো তারকা ক্রিকেটারেরই অভাবই লঙ্কানদের অনুপস্থিতির কারণ।

সাঙ্গাকারা থেকে শুরু করে মুত্তিয়া মুরালিধরন, জয়াবর্ধনে, লাসিথ মালিঙ্গাদের মতো কিংবদন্তি ক্রিকেটাররা ছাড়াও থিসারা পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ইসুরু উদানারাও আইপিএলে খেলেছেন। তবে এবার পেরেরা, উদানাদের মতো নিয়মিত ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা ক্রিকেটাররাও আইপিএল নিলামে দল পাননি। আইপিএলের সময়ে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার সিরিজ থাকায় লঙ্কানদের দল পাওয়ার পথে বাঁধা বলে তিনি মনে করেন।

লঙ্কান ক্রিকেটারদের অনুপস্থিতি নিয়ে সাঙ্গাকারা বলেন,”আমার তো মনে হয় লঙ্কান প্রিমিয়ার লিগে দারুণ কিছু ক্রিকেটার খেলেছিল এবং এখন শ্রীলঙ্কা দলেও ভালো কিছু ক্রিকেটার আছে। আমার মনে হয় ওই সময়ে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সিরিজ থাকায় ক্রিকেটারদেরকে আইপিএলে কতদিন পাওয়া যাবে না যাবে এই নিয়ে একটা সংশয় ছিল এবং মাঝপথেই যদি তাদেরকে আইপিএল ছাড়তে হয় এই চিন্তায় হয়তো তারা দল পাননি।’’

তিনি আরও বলেন,”এইসব চিন্তাভাবনা ফ্র্যাঞ্চাইজিগুলোকে একটু অস্থির করে তোলে এবং সিদ্ধান্ত নিতে প্রভাবিত করে। এটাই একটা বড় কারণ হতে পারে। তবে আইপিএলে লঙ্কান ক্রিকেটাররা বেশি সুযোগ পায়নি দেখে এটা ভাববেন না যে তাদের সেই সামর্থ্য নেই।’’

আরেক সাবেক লঙ্কান ক্রিকেটার মাহেল জয়াবর্ধনে আইপিএলে নিজ দেশের অনুজদের অনুপস্থিতি দেখে বেশ হতাশ হয়েছেন। লঙ্কান ক্রিকেটারদের সামর্থ্য নিয়ে জয়াবর্ধনে ঠিকই সন্দেহ করেছেন। তবে তিনি মনে করেন শীঘ্রই শ্রীলঙ্কান ক্রিকেটাররা আইপিএলে বড় জায়গা দখল করে নিবে।

জয়াবর্ধনে বলেন,”হ্যা, এটা হতাশাজনক। আমি নিশ্চিত আমাদের (শ্রীলঙ্কার) কিছু ক্রিকেটার নজরে ছিল। তবে এই জায়গাটা বেশ কঠিন। আপনি দেখেন বিদেশিদের কেনার জন্য যেই জায়গাগুলো ফাঁকা ছিল সেগুলো ছিল মূলত ফাস্ট বোলার ও অলরাউন্ডারের জায়গা। এই বিভাগে শ্রীলঙ্কান ক্রিকেটাররা একটু পিছিয়ে আছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »