দর্শক মাঠে ফেরাতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

করোনা ভাইরাস প্রকোপের কারণে দীর্ঘদিন পর খেলা মাঠে ফিরেছে। তবে মাঠের সৌন্দর্য যেটা সেই দর্শক নিয়ে এখনো শুরু হয়নি খেলা। গত বছরের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় অস্ট্রেলিয়ার স্টেডিয়ামগুলোতে দর্শকদের সর্বশেষ উপস্থিতি দেখা গিয়েছিল। এরপর করোনার প্রকোপে খেলা শুরু হলেও খেলা গুলো হচ্ছে সব দর্শকশূণ্য স্টেডিয়ামে।

অবশেষে ঘোষণা এসেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট স্টেডিয়ামে কাটতে যাচ্ছে দর্শক খরা। নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে অস্ট্রেলিয়া নারী দলের আসন্ন সিরিজে স্বল্প সংখ্যক দর্শকের উপস্থিতির অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। করোনা পরিস্থিতি উন্নতির কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছে সিএ।

বেশ কিছু নীতিমালাও বেধে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ধারণক্ষমতার অর্ধেক দর্শক প্রবেশ করতে পারবে স্টেডিয়ামে। বসতে হবে দুই ব্যাট পরিমাণ দূরে দূরে। সেই সঙ্গে খেলোয়াড়দের কাছাকাছি যাওয়া যাবেনা, এমনকি নেয়া যাবে না কোনো অটোগ্রাফ। তোলা যাবে না খেলোয়াড়দের সঙ্গে কোনো ছবিও। নিষেধাজ্ঞা রয়েছে হাই ফাইভ দেয়াতেও।

ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের এক বিবৃতিতে জানায়, ‘দর্শকেরা চিৎকার, গানবাজনা উদযাপন সবই করতে পারবেন তবে সংক্রমণ এড়িয়ে।’

নিউজিল্যান্ড নারী দলের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। ২৬ সেপ্টেম্বর ব্রিসবেনে গড়াবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি। এরপর ২৭ এবং ৩০ সেপ্টেম্বর একই ভেন্যুতে হবে বাকি দুইটি টি-টোয়েন্টি ম্যাচ। একই ভেন্যুতে অক্টোবরের ৩ তারিখ অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। ৫ এবং ৭ তারিখে মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে।

নিইজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »