তামিমকে ছাড়াই ১৫ সদস্যের বিশ্বকাপের দল

দুর্জয় দাশ গুপ্ত »

সকল নাটকের অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সবচেয়ে অবাক করা ব্যাপার হলো ১৫ সদস্যের দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক তামিম ইকবালের। কোচ ও অধিনায়কের চাওয়ায় শতভাগ ফিট না থাকায় তাকে বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি। তবে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। অভিজ্ঞ তামিম ইকবালের জায়গায় সুযোগ পেয়েছেন তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম।

রাত আটটা পনেরো মিনিটে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাদের নিজস্ব ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে একটি ভিডিও আকারে বিশ্বকাপ দল ঘোষণা করে। একইসাথে করা হয়েছে বিশ্বকাপের জার্সি উন্মোচনও। কিন্তু সব ছাপিয়ে আলোচনায় আছেন তামিম ইকবাল। অবসর ইস্যু ও ইনজুরি কাটিয়ে দলে ফেরা তামিম বিশ্বকাপ দলে না থাকায় সৃষ্টি হয়েছে বিতর্কের।

বিশ্বকাপ স্কোয়াডে জায়গা মিলেছে অলরাউন্ডার শেখ মাহেদীরও। এছাড়া এবাদতের ইনজুরিতে জাতীয় দলে সুযোগ পাওয়া তরুণ পেসার তানজিম সাকিবও আছেন বিশ্বকাপে।

বাংলাদেশের বিশ্বকাপ দলঃ সাকিব আল হাসান (অধি), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, শেখ মাহেদী, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, ও তানজিম সাকিব।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »