তবে কি ভারত ছেড়ে আইপিএল ইংল্যান্ডে!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

চলতি বছরেই অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের রাজধানী লন্ডনের মেয়র নির্বাচন। সেই নির্বাচনের ক্যাম্পেইন হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গ্রুপ পর্বের কয়েকটি ম্যাচ লন্ডনে আয়োজন করতে চান শহরটির মেয়র সাদিক খান। মূলত প্রচারণার অংশ হিসেবেই লন্ডনে আইপিএলের ম্যাচ আয়োজন করতে চান তিনি।

এ বিষয়ে আইপিএল কতৃপক্ষের সঙ্গে নাকি পাকাপাকি কথাও বলেছেন বর্তমান এই মেয়র। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড থেকেও এ ব্যাপারে ইতিবাচক সাড়া পেয়েছেন সাদিক। করোনা মহামারির পর লন্ডন শহরকে আরও উন্নত করার লক্ষেই তার এই মহৎ উদ্দ্যোগ।

এ প্রসঙ্গে সাদিক বলেন,”মহামারীর পরে আরও উন্নত লন্ডন গড়ার লক্ষে এটি আমার পরিকল্পনার একটি অংশ। আমি জানি লন্ডনবাসী বিরাট কোহলি, রোহিত শর্মা এবং ঋষভ পান্তের মতো ক্রিকেটারদের দেখার জন্য ক্ষুধার্ত। লর্ডসে এবং দ্য কিয়া ওভালের বিশ্বের দুটি সেরা ক্রিকেট মাঠের সাথে লন্ডন আদর্শভাবে আইপিএল ম্যাচের আয়োজক হিসেবে স্থান পাবে।ক্রিকেটের অভিজাত প্রতিযোগিতায় দর্শকদের অনুপস্থিতি অনেক ক্রীড়া-প্রেমী লন্ডনবাসীর পক্ষে মেনে নেয়া কঠিন হবে। তবে আমি জানি আমরা মহামারীর পরে আরও উন্নত, আরও উন্মুক্ত ও সমৃদ্ধ শহর হিসেবে গড়ে তুলতে পারি। আমাদের রাজধানীটিকে বিশ্বের অবিসংবাদিত ক্রীড়া রাজধানী হিসাবে নিশ্চিত করে দেখতে পারি।”

তিনি আরো বলেন,”আমি আমাদের শহরে বিনিয়োগের ক্ষেত্রে কখনই থামাব না। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে লন্ডনে অনুষ্ঠিত করা প্রতিটি দেশের জন্য কেবল দর্শকদেরই আনন্দ দেবে না বরং পর্যটনকে বাড়িয়ে তুলবে এবং আমাদের মূলধনকে তার নিজস্ব গতিতে ফিরিয়ে আনতে সহায়তা করার জন্য প্রয়োজনীয় রাজস্ব অর্জন করবে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »