ঢাকার টানা অষ্টম পরাজয়ের দিনে রংপুরে টানা পঞ্চম জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা অষ্টম পরাজয়ের স্বাদ পেয়েছে দুর্দান্ত ঢাকা। শনিবার (১০ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালের কাছে ৪০ রানে হেরেছে তাসকিন আহমেদের ঢাকা।

মিরপুরে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের তামিম ইকবাল, আহমেদ শেহজাদ ও মুশফিকুর রহিমের উইকেট হারিয়ে চাপে পড়ে যার বরিশাল। এরপর চতুর্থ উইকেট জুটিতে সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদের ১৩৯ রানের জুটিতে বড় সংগ্রহ পায় বরিশাল। মাহমুদউল্লাহ ৪৭ বলে ৭৩ রান করে আউট হলেও সৌম্য ৪৮ বলে ৭৫ রানে অপরাজিত ছিলেন। ২০ ওভারে বরিশালে স্কোর দাঁড়ায় ৪ উইকেটে ১৮৯ রান।

জবাবে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি ঢাকা। কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি তারা। অ্যালেক্স রসের ফিফটিতে ১৯.৪ ওভারে ১৪৯ রানে অলআউট হয় ঢাকা। রস ৩০ বলে ৫২ রান করে আউট হন। বরিশালে সাইফউদ্দিন ৩টি এবং মিরাজ ও ওবেদ ম্যাকয় ২টি করে উইকেট নেন।

দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৩ রানের বড় ব্যবধানে হারিয়ে টানা পঞ্চম জয়ের দেখা পেয়েছে রংপুর রাইডার্স। টস জিতে ব্যাট করতে নেমে। রিজা হেন্ডরিক্স ও জিমি নিশামের ফিফটিতে ২০ ওভারে ৩ উইকেটে ২১১ রানের বিশাল সংগ্রহ পায় রংপুর। হেন্ডরিক্স ৪১ বলে ৫৮ রান করে আউট হন। নিশাম ২৬ বলে ৫১ ও অধিনায়ক নুরুল হাসান সোহান ২১ বলে ৩১ রানে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে সৈকত আলীর ফিফটিতে ৬ উইকেটে ১৫৮ রানে থেমে যায় চট্টগ্রামের ইনিংস। সৈকত ৪৫ বলে ৬৩ ও শুভাগত হোম অপরাজিত ১৩ বলে ৩১ রান করেন। সাকিব আল হাসান ও নিশাম ২টি করে উইকেট নেন।

 

নিউজক্রিকেট২৪/আরএ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »