ঢাকাকে হারিয়ে রংপুরের টানা তৃতীয় জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয়ের দেখা পেয়েছে রংপুর রাইডার্স। মঙ্গলবার (০৬ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে দুর্দান্ত ঢাকাকে ৬০ রানে হারিয়েছে রংপুর। মিরপুরে আগে ব্যাট করে রংপুর ৪ উইকেটে ১৭৫ রানের সংগ্রহ পায়। জবাবে ব্যাট করতে নেমে ১১৫ রানে অলআউট হয় ঢাকা।

বিপিএলে দারুণ ছন্দে থাকা রংপুর রাইডার্স মুখোমুখি হয় ধুকতে থাকা দুর্দান্ত ঢাকার বিপক্ষে। রংপুরের শীর্ষ স্থান ধরে রাখার দিনে পরাজয়ের বৃত্তে বন্দি ঢাকা টানা পঞ্চম পরাজয়ের স্বাদ পায়।

১৭৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ৪ রান যোগ করতেই প্যাভিলিয়ে ফিরে যান সাব্বির হোসেন ও সিয়াম আইয়্যুব। এরপর অ্যালেক্স ও ফিরে গেলে ৩৫ রানে ৩ উইকেটে হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় ঢাকা। প্রায় একাই রান তুলেতে থাকা নাঈম শেখ ব্যক্তিগত ৪৪ রানে আউট হন দলীয় ৫৭ রানে। আর গুলবাদিন নাঈব, মোসাদ্দেক আর চতুরঙ্গ ডি সিলভা আউট হলে ৭৮ রানে ৭ উইকটে হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় ঢাকা। এরপর রংপুরে দারুণ বোলিংয়ে শেষ পর্যন্ত ১৮ ওভারে ১১৫ রানে অলআউট হয় ঢাকা। রংপুরের সাকিব ৩টি এবং শেখ মেহেদি, হাসান মাহমুদ ও সালমান ইরশাদ ২টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রংপুরকে ভালো সূচনা এনে দেন বাবর অজম ও রনি তালুকদার। ৬৭ রান আসে উদ্বোধনী জুটিতে। রনি ২৪ বলে ৩৯ রান করে আউট হন। এরপর বাবর ও সাকিব আল হাসান দ্বিতীয় উইকেট জুটিতে ৩৯ বলে ৫২ রানের জুটি গড়েন। বিপিএলে অফফর্মে থাকা সাকিব এই ম্যাচে দেখা পান রানের। বাবর ৪৩ বলে ৪৭ রান করে আউট হন। রানের দেখা পাওয়া সাকিব ২০ বলে ৩৪ রান করে দলীয় ১২৬ রানে আউট হন। এরপর নুরল হাসান সোহান ও মোহাম্মদ নবী ঝড়ো গতির ইনিংনে রংপুর শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৭৫ রান স্কোর বোর্ডে জমা করে। সোহান   ১০ বলে ১৬ ও নবী ১৬ বলে ২৯ রানে অপরাজিত থাকেন।

 

নিউজক্রিকেট২৪/আরএ

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »