টি-১০ লীগ দিয়ে ক্রিকেটে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ

নিউজ ডেস্ক »

গত মার্চ থেকে চলা কোভিড-১৯ মহামারীর লম্বা বিরতির পর প্রথমবারের মত, আইসিসির কোন পূর্ণাঙ্গ সদস্যের ক্রিকেটাররা প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছে। আগামী ২২ শে মে থেকে শুরু হতে যাওয়া ফ্র‍্যাঞ্চাইজ ভিত্তিক টি-১০ লীগ ভিঞ্চি প্রিমিয়ার লীগ (ভিপিএল) দিয়ে মাঠে ফিরছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। ক্যারিবিয়ান দ্বীপ রাষ্ট্র ভিনসেন্ট ও গ্রেনাডাতে লীগটির সবগুলো খেলা অনুষ্ঠিত হবে।

ভিপিএলের উদ্ভোধনী এই আসরে অংশ নেবে ছয়টি দল। ৩০ ম্যাচের এই আসরটি সরাসরি সম্প্রচারিত হবে। প্রতিদিন তিনটি করে ম্যাচ খেলানো হবে। ১১মে’তে অনুষ্ঠিত ড্রাফটে সর্বমোট ৭২ জন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে ছয়টি ফ্র‍্যাঞ্চাইজ।

ভিপিএল গভার্নিং কমিটির প্রধান কিশোর শ্যালো ( ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সহ সভাপতি) ক্রিকইনফোকে জানিয়েছেন, টুর্নামেন্টির স্থানীয় সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন রয়েছে। খেলোয়াড়দের জনসাধারণের সামনে আনা হবে না এবং সরকারের পরামর্শ অনুসারে প্রয়োজনীয় সমস্ত সতর্কতা নিশ্চিত করা হবে ম্যাচের সময় বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত স্বল্প বিরতি দিয়ে খেলোয়াড়দের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে বলা হবে।

তাছাড়া তিনি আরো জানান, ‘কোন প্লেয়ার মুখের লালা ব্যবহার করতে পারবে না। অবশ্যই আমরা দলের জন্য খেলোয়াড়দের প্যাভিলিয়নের চারপাশে বড় জায়গা রাখব, যেন খেলোয়াড়দের একসাথে ভীড় জমাতে না হয়। সমস্ত দলের নিজস্ব জায়গা হবে সেখানে তারা শারীরিক দূরত্ব বজায় রেখে অনুশীলন করতে পারবে।’

টুর্নামেন্টের সাথে যুক্ত রয়েছে ইন্ডিয়ার স্পোর্টস টেকনোলজি কোম্পানি ড্রিম১১। আর তাই ইন্ডিয়ান দর্শকদের পেতে ম্যাচ গুলো শুরু হবে স্থানীয় সময় সকাল ৮টা ৩০ থেকে এবং চলবে বিকাল ২টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১১:৪০ এএম

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »