টি-টোয়েন্টিতে বাবর আজমের স্ট্রাইক-রেট নিয়ে প্রশ্ন ছিলো হার্শার

নিউজ ডেস্ক »

বর্তমান বিশ্বের ক্রিকেটারদের মধ্যে অন্যতম সেরা একজন ক্রিকেটার বাবর আজম। ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন ক্রিকেটের তিন ফর্মেটেই।ক্রিকেট ভক্তদের একটি অংশ তাকে ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির সঙ্গেও তুলনা করেন। তবে বাবরের ক্যারিয়ারের শুরুর দিকে তার টি-২০ এর ব্যাটিং সামর্থ্য নিয়ে বেশ সন্দিহান ছিলেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

বাবরের অসাধারণ সব ইনিংস আর নিদারুন শট ভোগলের মনে জায়গা পেলেও তার স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন ছিলো হার্শার। তার ভাষ্যমতে দলের সঙ্গে মানিয়ে নিতে বেগ পেতে হতে পারে বাবরের। তবে পাকিস্তান দলের ভরসার প্রতীক হয়ে দলকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছন রঙীন পোশাকের এই অধিনায়ক।

বিখ্যাত ইংরেজ সাংবাদিক জ্যারড কিম্বারের সঙ্গে আলোচনায় হার্শা বলেন, ‘ক্যারিয়ারের শুরু দিকে, প্রথম দুই বা তিন বছরের বেশি সময় বাবর আজমের ব্যাটিং গড় ছিল ৫০ থেকে ৫৫। অথচ স্ট্রাইক রেট ছিল ১২০ এর মতো।  টি-টোয়েন্টিতে আপনি যদি ১১০ বা ১১৫ স্ট্রাইক রেটে ব্যাটিং করেন, সেক্ষেত্রে আপনি লম্বা সময় ধরে ব্যাটিং করা মানে কিন্তু দলের হারের সম্ভাবনা আরও বেড়ে যাওয়া।’

২০১৬ সালে অভিষেক হওয়া বাবর এখন পর্যন্ত টি-২০ খেলেছেন ৩৮ টি। প্রায় ৫১ গড়ে ১৩ টি অর্ধশতকের সাহায্যে রান করেছেন ৪৭১। ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে ১৩০ এর কাছাকাছি স্ট্রাইক রেট নিয়ে বর্তমানে ব্যাট করছেন বাবর। ক্রিকেটের এই সংস্করণে নিজেকে মানিয়ে নিয়েছেন বলা যায়।

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »