টি-টোয়েন্টি বিশ্বকাপের ১০টি ভেন্যু চূড়ান্ত

নিউজ ডেস্ক »

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে সাতটি দেশে। সাত দেশ মিলে ভেন্যু থাকবে ১০টি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ইতিমধ্যে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সকল ভেন্যু চূড়ান্ত করেছে।

আগেই ঘোষণা হয়েছিলো ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে প্রথমবারের মত যুক্তরাষ্ট্র প্রথম কোন বিশ্বকাপ আয়োজন করবে।

ওয়েস্ট ইন্ডিজের ৭টি দেশের ৭ শহরে বিশ্বকাপের ম্যাচ অনুষ্ঠিত হবে। একইসাথে আছে যুক্তরাষ্ট্রের আরো তিনটি ভেন্যু। ওয়েস্ট ইন্ডিজের ৭টি দেশের ভেন্যগুলো হলো- অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বার্বাডোজ, ডমিনিকা, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনেডাইন্স এবং ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো। এছাড়াও যুক্তরাষ্ট্রের ডালাস, ফ্লোরিডা ও নিউইয়র্কে থাকছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ।

 

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডিস বলেন এ প্রসঙ্গে বলেন, “টি-২০ বিশ্বকাপের সবচেয়ে বড় আসরের জন্য ক্যারিবীয় ৭টি দেশকে ভেন্যু হিসেবে ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। এই ভেন্যুগুলো বেশ জনপ্রিয়, ক্রিকেটার ও সমর্থকরা যেখানে দারুণ এক মুহূর্ত তৈরি করবে। এটি ওয়েস্ট ইন্ডিজের আয়োজনে আইসিসির সিনিয়র দলের পুরুষ ইভেন্ট হিসেবে তৃতীয়, যা সমর্থকদের ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ক্রিকেট উপভোগের বিরল অভিজ্ঞতা এনে দেবে। আমি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ ও ক্যারিবীয় ৭টি দেশের সরকারকে ধন্যবাদ জানাই।”

 

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »