টপ অর্ডার ব্যর্থতা মানতে পারছেন না তামিম

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বিসিবি প্রেসিডেন্ট কাপ প্রায় শেষের দিকে, জমজমাট লড়াইয়ে এখনো নিশ্চিত হয়নি ফাইনালে খেলবে কোন কোন দল। লড়াই জনজামট হলেও ব্যর্থ প্রথম সারির ব্যাটসম্যানরা । তামিম একাদশের টপ অর্ডার ব্যাটসম্যানরা তো রানের দেখাই পাচ্ছে না, শুধু তামিম একাদশ না অন্য দুই দলের টপ অর্ডারও ব্যর্থ এই আসরে। টপ অর্ডারের এমন ব্যর্থতায় হতাশ তামিম ইকবাল ।

বিসিবি প্রেসিডেন্টস কাপে ছড়ি ঘোরাচ্ছেন বোলাররা। প্রায় প্রতি ম্যাচেই বোলাররা শুরুতেই সাফল্য পাচ্ছেন। পঞ্চম ম্যাচে এসে ব্যাটসম্যানদের অসহায়ত্ব তাই প্রমাণ করে। কিন্তু তামিম একাদশের সর্বশেষ ম্যাচের পারফরম্যান্স কাঁটাছেঁড়া করলে তামিম ইকবাল একটু হতাশই হচ্ছেন।

শুরু ব্যাট করতে নেমেই গতকালও টপ অর্ডার ব্যর্থতায় তামিম একাদশ । তানজিদ হাসান তামিম, তামিম ইকবাল, এনামুল হক বিজয় ও মোহাম্মদ মিঠুন সাজঘরে ফেরার পর দলের হাল ধরে ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও মাহিদুল ইসলাম অঙ্কন। টপ অর্ডারের রেখে যাওয়া চাপ সামলাতে দুজনকে বেশ দেখেশুনে খেলতে হয়েছে। তা না হলে আরও স্বাচ্ছন্দ্যে খেললে হয়ত দলীয় স্কোরকে ২২১-এরও উঁচু স্থানে নিতে পারতেন৷ শেষে সাইফুদ্দীন এর মোসাদ্দেকের ঝড়ো ফিনিশিং না হলে রান টা এতো দূরে আসা ছিলো অসম্ভব।

টপ অর্ডারের এই ম্লান ব্যাটিং পারফরম্যান্স নিয়ে তামিম ইকবাল বলেন, ‘অবশ্যই। শুধু টপ অর্ডার না। ছয় নম্বর পর্যন্ত ব্যাটিং পজিশন নিয়েই ভাবতে হচ্ছে। ইয়াসির ও অঙ্কন ছাড়া কেউ ভালো করতে পারেনি, শেষদিকে মোসাদ্দেক ও সাইফউদ্দিন ভালো খেলেছে। এমন যদি হত খুব বাজে উইকেট ব্যাটিংয়ের জন্য তাহলে একটা কথা ছিল।’

শুধু তামিম একাদশ নয়, পুরো টুর্নামেন্ট জুড়েই ব্যর্থ তিন দলের টপ অর্ডার। তামিম, সৌম্য,লিটন, নাঈম শেখ, সাইফ হাসান হাসছে না কারো ব্যাটই।এমনকি ব্যর্থতার প্রমাণ দিচ্ছেন শান্ত ,মিথুন রাও। তবে তরুণ ক্রিকেটারদের পারফরমেন্স, এবং পেসারদের বোলিং আসার আলো দেখাচ্ছে টুর্নামেন্কে।

নিউজ ক্রিকেট/ সুফিয়ান।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »