জয় দিয়ে শুরু করলো চেন্নাই সুপার কিংস

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আইপিএল ইতিহাসে সর্বাধিক শিরোপার মালিক চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যকার ম্যাচ দিয়ে আজ আবুধাবিতে পর্দা উঠলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১৩ম আসরের।
উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে চেন্নাই সুপার কিংস।

দিনের একমাত্র ম্যাচে টসে জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠায় চেন্নাই অধিনায়ক মাহেন্দ্রা সিং ধোনী। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স। দলের পক্ষে সৌরভ তিওয়ারি সর্বোচ্চ ৪২ রান করেন। এছাড়া ওপেনার কুইন্টেন ডি-ককের ব্যাট থেকে আসে ৩৩ রান। চেন্নাইয়ের হয়ে বল হাতে ক্যারিবিয়ান পেসার লুঙ্গি নাগডির শিকার ৩ উইকেট। এছাড়া দিপক চাহার ও রবিন্দ্র জাদেজা নেন দুটি করে উইকেট।

জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা চেন্নাই সুপার কিংস শুরুতেই পড়ে ব্যাটিং বিপর্যয়ে। স্কোরবোর্ডে ৬ রান যোগ করতেই দুই ওপেনার শেন ওয়াটসন ও মুরালি বিজয়ের উইকেট হারায় চেন্নাই। শুরুর ব্যাটিং বিপর্যয় কাটিয়ে ডু প্লেসিস ও রাইডুর ১১৭ রানের দুর্দান্ত জুটিতে আবারো ঘুরে দাঁড়ায় সুপার কিংসরা। আম্বতি রাইডুর ৭০ ও ডু প্লেসিসের অপরাজিত ৫৮ রানের উপর ভর করে শেষ পর্যন্ত ৪ বল বাকী থাকতে ৫ উইকেটের জয় তুলে নেয় ধোনী বাহিনী।

সংক্ষিপ্ত স্কোর:

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৬২-৯ (২০)
তিওয়ারি ৪২, ডি কক ৩৩
লুঙ্গি নাগড়ি: ৪-০-৩৮-৩

চেন্নাই সুপার কিংস: ১৬৬-৫ (২০)
রাইডু ৭১, ডু প্লেসিস ৫৮*

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »