জয়ের সুবাস পাচ্ছে ক্যারিবিয়ানরা

নিউজ ডেস্ক »

করোনা পরবর্তী ক্রিকেট মাঠে ফেরার প্রথম দিনে খেলা বৃষ্টিতে অধিকাংশ ভেস্তে গেলেও পরের ৩ দিনের খেলা হয়েছে পুরোদমে। ইংল্যান্ডের সাউদাম্পটনে প্রথম টেস্টর ইতিমধ্যে জয়ের সুবাস পাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ দল। শেষ দিনের আগে ইংলিশদের লীড মাত্র ১৭০ রানের। হাতে ২ উইকেট নিয়ে মাঠে নামবেন শেষ দিনে।

এর আগে প্রথম দিনে ১ উইকেট হারিয়ে ৩৫ রান করে ইংল্যান্ড। দ্বিতীয় দিন ব্যাটিং করতে নেমে জেসন হোল্ডারের বোলিং তোপে মাত্র ২০৪ রানেই গুটিয়ে যায় ইংলিশদের প্রথম ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন বেন স্টোকস। জেসন হোল্ডার নেন ৬ উইকেট।

স্টোকসের বোলিং দাপটে তৃতীয় দিনে বড় লিড নিতে পারেননি ক্যারিবিয়ানরাও। বেন স্টোকস এবং জেমস আন্ডারসনদের বোলিংয়ে ৩১৮ রানে গুটিয়ে যায় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাটিং করতে নেমে কিছুটা সতর্কতার সাথেই ব্যাটিং শুরু করে ইংলিশ ওপেনার ররি বার্নস এবং ডমিনিক শিবলি।

ডমিনিক শিবলি এবং জ্যাক ক্রলির অর্ধশতকের উপর ভর করে বেশ ভালোভাবেই এগোচ্ছিলো ইংলিশরা। মাত্র ৪ উইকেট হারিয়েই ২৫০ রান পেরিয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। তবে শেষের দিকে আলজাররি জোসেফ এবং শ্যানন গ্যাব্রিয়েলের বোলিং তোপে স্কোরবোর্ড ২৫২ রানে ৪ উইকেট থেকে ২৭৯ রানে ৮ উটকেটে পৌঁছে যায়। ২৮৪ রানে ৮ উইকেট হারিয়ে দিন শেষ করেন স্বাগতিকরা।

মাত্র ১৭০ রানে এগিয়ে স্বাগতিক ইংল্যান্ড। পঞ্চম দিনের শুরুতে দ্রুত শেষ দুটি উইকেট তুলে নিতে পারলেই জয় অনেকটাই নিশ্চিত হবে সফরকারীদের জন্য।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩টি উইকেট নেন প্রথম ইনিংসে আলো ছড়ানো শ্যানন গ্যাব্রিয়েল। ২টি করে উইকেট নেন আলজাররি জোসেফ এবং রুস্তন চেইজ। ১টি উইকেট নেন অধিনায়ক জেসন হোল্ডার।

সংক্ষিপ্ত স্কোরঃ
ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ
প্রথম টেস্ট / চতুর্থ দিন
ইংল্যান্ডঃ ২০৪/১০(৬৭.৩) (১ম ইনিংস)
বেন স্টোকস ৪৩(৯৭), জস বাটলার ৩৫(৪৭).

শ্যানন গ্যাব্রিয়েল ১৫.৩-৩-৬২-৪
জেসন হোল্ডার ২০-৬-৪২-৬

ওয়েস্ট ইন্ডিজঃ ৩১৮-১০ (১০২) (প্রথম ইনিংস)
ব্রাথওয়েট ৬৫, ডারউইচ ৬১

বেন স্টোকস ১৪-৫-৪৯-৪, জেমস আন্ডারসনকে ২৫-১১-৬২-৩

ইংল্যান্ডঃ ২৮৪/৮(১০৪)
জ্যাক ক্রলি ৭৬(১২৭), ডমিনিক শিবলি ৫০(১৬৪)

শ্যানন গ্যাব্রিয়েল ১৮-৩-৬২-৩, আলজাররি জোসেফ ১৬-২-৪০-২।

নিউজ ক্রিকেট ২৪ / কেএমএএইচ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »