জোড়ালো হচ্ছে আইপিএল বন্ধের দাবী

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

এবারের আইপিএল আয়োজনে বিসিসিআইকে পারি দিতে হয়েছে অনেক বাধা, মহামারী করোনা, এরপর আইসিসি থেকে শুরু করে অনেকের সাথে করতে হয়েছে লড়াই। তবে সবশেষে সিদ্ধান্ত এসেছে আরব আমিরাতে হবে আইপিএল। দিনক্ষণ চূড়ান্ত করে আমিরাতে উরে গিয়ে অনুশীলনও শুরু করে দলগুলো। এরপর চেন্নাই সুপার কিংসের ১৩ জন খেলোয়াড়-স্টাফ ক’রোনা ভাইরাস সংক্রমিত হওয়ার পর আবারো জোরালো হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বন্ধের দাবি। রবি নায়ের নামের ভারতের এক সমাজ কর্মী আইপিএল বন্ধের জন্য বিসিসিআইয়ের কাছে উকিল নোটিশ পাঠিয়েছেন।

নিজের আইনজীবী তানভীর নিজামকে দিয়ে এই নোটিশ পাঠান রবি। পাঁচ পৃষ্ঠার সেই নোটিশে রবি দাবি করেছেন, ভারতের কাছে ক্রিকেটারদের জীবনের চেয়েও বেশি গুরুত্ব পাচ্ছে অর্থের মায়া। আর তাই ক’রোনা মহামারীর মধ্যেই সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করছে বিসিসিআই।

নোটিসে রবির ভাষ্য, ‘একজন ক্রিকেট ভক্ত হিসেবে আমার লজ্জা লাগছে যে ভারতের সরকার ও ক্রিকেট বোর্ড সংযুক্ত আরব আমিরাতকে নিরাপদ ভেবেছে, যেখানে কিনা ৬৮ হাজার মানুষ আক্রান্ত আর প্রতিদিন ৪৯০ জন নতুন করে আক্রান্ত হচ্ছেন। নিরাপত্তা নিশ্চিত না করেই আম্রাতে আইপিএল আয়োজনের অনুমতি দেওয়া হয়েছে।ভেন্যু বদলে ফেলা আমাদের ক্রিকেটারদের মত মূল্যবান নাগরিকদের ভাইরাসের সংক্রমণ থেকে দূরে রাখতে পারছে না। আইসিসি পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত ঘোষণা করেছে। তাহলে কেন আইপিএল স্থগিত রাখা গেল না? এটা স্পষ্ট যে সম্প্রচার আর বিজ্ঞাপনের আয়ের কারণে অর্থ তাদের কাছে ক্রিকেটারদের জীবনের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।’

রবির এই উকিল নোটিশের পরে তার সাথে অনেকেই একমত পোষণ করেছেন। চেন্নাইয়ের দুই ক্রিকেটার তো আইপিএলের বিরোধিতা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরাসরি পোস্ট করেছেন।

১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরাতে আইপিএল শুরু হওয়ার কথা রযেছে। সেই উদ্দেশ্যে আরব আমিরাতে পা রেখে অনুশীলন শুরু করেছে দলগুলো। যদিও এখনো বিদেশি ক্রিকেটাররা দলের সাথে এখনো যুক্ত হয়নি। দলগুলো প্রস্তুতি শুরু করলেও এখনো আইপিএলের সময়সূচি চূড়ান্ত করেনি আইপিএলের গভর্নিং কাউন্সিল।

নিউজ ক্রিকেট/ সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »