জিম্বাবুয়ের বিপক্ষে গিলকে অধিনায়ক করে ভারতীয় দলে আছেন যারা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪ এ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। বিশ্বকাপে সুযোগ না পাওয়া তারকা ওপেনার শুভমান গিলকে অধিনায়ক করে আসন্ন জিম্বাবুয়ে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। বিশ্বকাপ দলে থাকা জাসভি জাসওয়ালকেও রাখা হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে। জাসওয়াল বিশ্বকাপের দলে থাকলেও কোন ম্যাচ খেলার সুযোগ পাননি। খেলার সুযোগ হয়নি সাঞ্জু স্যামসনেরও। তিনিও আছেন জিম্বাবুয়ের বিপক্ষে দলে। বিশ্বকাপে ভালো ব্যাটিং করা শিভম ডুবেও আছেন দলে।

এছাড়া আইপিএলে দূর্দান্ত খেলা ক্রিকেটারদের নেয়া হয়েছে জিম্বাবুয়ে সিরিজে। প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা করে নিয়েছেন তুষার দেশপান্ডে, অভিষেক শর্মা ও রায়ান পরাগ। আগামী ৬ জুলাই হারারেতে শুরু হবে ৫ ম্যাচ টি২০ সিরিজের ১ম ম্যাচ।

হোম সিরিজের জন্য জিম্বাবুয়েও গতকাল সিকান্দার রাজাকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। বেলজিয়ামের প্লেয়ার আমির নাকভি জায়গা করে নিয়েছেন জিম্বাবুয়ের দলে। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩০০ রানের ইনিংস আছে নাকভির।

ভারতীয় দল
শুভমান গিল (অধিনায়ক), জাসভি জাসওয়াল, ঋতুরাজ গাইকওয়াড, ধ্রæব জুরেল, রায়ান পরাগ, সাঞ্জু স্যামসন, রিংকু সিংহ, শিভম ডুবে, অভিষেক শর্মা, ওয়াসিংটন সুন্দর, মুকেশ কুমার, আভেস খান, খলিল আহমেদ, তুষার দেশপান্ডে ও রবি বিষ্ণুই।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »