জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে সিরিজ শেষ করলো ভারত

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪ এর চ্যাম্পিয়ন ভারত। বিশ্বকাপ জেতার আগেই জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচ টি২০ সিরিজে শুভমান গিলকে অধিনায়ক করে দল ঘোষণা করা হয়েছিল। সেই দলে বিশ্বকাপে সুযোগ ক্রিকেটারদের মধ্যে মাত্র ৩ জন ছিলেন। সিরিজের প্রথম ম্যাচে হেরে গেলেও টানা ৩ ম্যাচ জিতে সিরিজ জয়ের পর আজ ৫ম ও শেষ ম্যাচেও জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছে তারুণ্য নির্ভর ভারত।

 

হারারেতে আজ প্রথমে ব্যাট করতে নেমে স্যানজু স্যামসনের ৪৫ বলে ৫৮ ও শিভম ডুবের ১২ বলে ২৬ রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করে ভারত। মুজারবানি ১৯ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন। রাজা, এনগ্রাবা ও মাবুতা ১টি করে উইকেট শিকার করেন।

 

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মুকেশ কুমার ও ডুবের বোলিং তোপে পড়ে ১৮.৩ ওভারে মাত্র ১২৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের হয়ে মারমানি ২৪ বলে ২৭, মায়ার্স ৩২ বলে ৩৪ ও ফারাজ আকরাম মাত্র ১৩ বলে ২৭ রানের ইনিংস খেলেন। ৪২ রানে জয়লাভ করে ভারত। দলের হয়ে মাত্র ২২ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেন মুকেশ কুমার। ডুবে ২ উইকেট শিকার করেন। দেশপান্ডে, অভিষেক শর্মা ও ওয়াশিংটন সুন্দর ১টি করে উইকেট শিকার করেন।

 

ব্যাট হাতে ১২ বলে ২৬ রানের ইনিংস খেলার পর বল হাতে ২ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন শিভম ডুবে। সিরিজ জুড়ে ব্যাট হাতে ২৮ রান ও বল হাতে ৮ উইকেট শিকার করে সিরিজ সেরা হয়েছেন ওয়াশিংটন সুন্দর। ৪-১ ব্যবধানে সিরিজ জিতে দেশে ফিরছে তারুণ্য নির্ভর ভারত।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »