জয়ের লড়াই করেও হারলো আমেরিকা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪ এর সুপার এইটের প্রথম ম্যাচে আমেরিকাকে ১৮ রানে হারিয়েছে আফ্রিকা। আফ্রিকার গড়া ১৯৪ রানের জবাবে আমেরিকার ইনিংস থামে ১৭৬ রানে।

 

নর্থ সাউন্ডে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে আফ্রিকা। শুরুতে ওপেনার হ্যান্ডরিকস ১১ বলে ১১ রান করে ফিরলেও ব্যাট হাতে তান্ডব চালিয়ে মাত্র ২৫ বলে ফিফটি করে ৪০ বলে ৭৪ রানের ইনিংস খেলেন ডি কক। মার্কারাম ৩২ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। মিলার ১ বলে শুণ্যে ফেরেন। ক্লাসেন ২২ বলে ৩৬ ও ট্রিস্টান স্টবস ১৬ বলে ২০ রান করেন। ৪ উইকেট হারিয়ে ১৯৪ রানের বড় সংগ্রহ পায় আফ্রিকা। নেত্রভেলকার ২১ রানে ২ ও হারমিত সিংহ ২৪ বলে ২ উইকেট শিকার করেন।

 

১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন দুই আমেরিকান ওপেনার টেলর ও গাউস। দুজনে ৩৩ রানের জুটি গড়েন। টেলর ১৪ বলে ২৪ রান করে ফেরার পর নিতিশ কুমার ৮ ও অধিনায়ক জোন্স ৫ বলে শুণ্য, এন্ডারসন ১২ ও শায়ান জাহাঙ্গীর ৩ রান করে ফেরার পর ৭৬ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়া আমেরিকার হয়ে লড়াই করেন গাউস ও হারমিত সিংহ। দুজনে ৯১ রানের জুটি গড়ে দলকে জয়ের দিকে নিয়ে যান। শেষ দুই ওভারে জয়ের জন্য ২৮ রানের প্রয়োজনে ১৯তম ওভারে রাবাদার দূর্দান্ত  বোলিংয়ে হারমিত সিংহ ৩৮ রান করে ফেরার পর জাসদিপ সিং ৬ বলে ২ রান করে ব্যর্থ হলে গাউস ৪৭ বলে ৫টি করে চার ও ছয়ে ৮০ রানের ইনিংস খেললেও ৬ উইকেট হারিয়ে ১৭৬ রানে থামে আমেরিকার ইনিংস। ১৮ রানে জয় তুলে নেয় আফ্রিকা।

 

রাবাদা মাত্র ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন। ৪০ বলে ৭৪ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন কুইন্টন কি কক।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »