চ্যাম্পিয়ন ট্রফিতে বাংলাদেশের তিন শক্তিশালী প্রতিপক্ষ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

২০১৭ সালের চ্যাম্পিয়ন ট্রফিতে সেমিফাইনাল খেলেছিলো মাশরাফি বিন মোর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ দল। তৎপর বিশ্বকাপের ঠাসা সূচির কারনে চ্যাম্পিয়ন ট্রফি আয়োজন করা সম্ভব হয়নি এ পর্যন্ত। আগামী ২০২৫ সালে পাকিস্তানে বসবে চ্যাম্পিয়ন ট্রফির আসর। ভারতও রাজী হয়েছে পাকিস্তানে গিয়ে খেলতে।

দুইটি গ্রæপে ৪টি দল খেলবে আসন্ন চ্যাম্পিয়ন ট্রফিতে। বিশ্বকাপ ২০২৩ এর পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ৮টি দল চ্যাম্পিয়ন ট্রফি খেলার যোগ্যতা অর্জন করেছে। ফলে শ্রীলংকা ও উইন্ডিজের খেলা হচ্ছে না চ্যাম্পিয়ন ট্রফি।

দুইটি গ্রæপে বিভক্ত হয়ে খেলবে ৮টি দল। এ গ্রæপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড। বি গ্রæপে খেলবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা ও আফগানিস্তান।

এশিয়ার দুই শক্তিশালী দল পাকিস্তান ও ভারত বাংলাদেশের গ্রæপে থাকায় চ্যাম্পিয়ন ট্রফিতে বাংলাদেশের জন্য কঠিন পরীক্ষা অপেক্ষা করছে।

আগামী ১৯ ফেব্রæয়ারী ২০২৫ থেকে মাঠে গড়াবে চ্যাম্পিয়ন ট্রফি এবং ৯ মার্চ ফাইনাল দিয়ে শেষ হবে। সবকটি ম্যাচ পাকিস্তানের লাহোর, করাচি ও রাওয়ালাপিন্ডিতে অনুষ্ঠিত হবে। তবে আইসিসি বা পাকিস্তান বোর্ড থেকে এখনো ম্যাচের সূচী বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »