চেন্নাই-হায়দরাবাদের কাছে বিদেশি ক্রিকেটার ধার চেয়েছে রাজস্থান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আইপিএল এর চলতি আসরে সময়টা ভালো যাচ্ছে না রাজস্থান রয়্যালস এর জন্য। মাঠ কিংবা মাঠের সবকিছু মিলিয়ে বড্ড খারাপ যাছে তাদের। ৫ টি ম্যাচ খেলে এখন পর্যন্ত মাত্র ২ জয় পেয়েছে রাজস্থান। পয়েন্ট টেবিলে রয়েছে তলানির দিক থেকে নম্বরে।

দেশি এবং বিদেশিতেদ নিয়ে ১৪ তম আসরের জন্য ব্যালেন্সড টিম তৈরি করেছিল রাজস্থান। বিদেশি কোঠায় পেস অ্যাটাকে জোফরা এর সাথে ছিলেন মোস্তাফিজুর রহমান, ক্রিস মরিচ, অন্ডু টাই এর মতো তারকারা। ব্যাটিংয়ে ছিলেন লিভিংস্টোন, ডেভিড মিলার, বেন স্টোকস এর মতো মারকুটে ব্যাটসম্যানরা। কিন্তু টূর্নামেন্ট শুরুর পর বিদেশি ক্রিকেটারদের নিয়ে বড় সমস্যায় পরেছে রাজস্থান।

ইনজুরির কারনে আগেই ছিটকে পরেন জোফরা আর্চার, প্রথম ম্যাচ খেলে হাতের আঙুল ভেঙে বাড়ি ফিরে গিয়েছেন বেন স্টোকস। জৈব সুরক্ষা বলয়ে লম্বা সময়ে থাকার কারণে হাপিয়ে ওঠেন লিভিংস্টোন। তিনি দল ছেড়ে দেশে ফিরেছেন। সর্বোশেষ ন্যাক্তিগত কারন দেখিয়ে দেশে ফিরেছেন অ্যান্ড্রু টাই।

৪ বিদেশি চলে যাওয়া দলটিতে আছে মাত্র ৪ বিদেশি। একাদশে বাধ্যতামূলক না হলেও অন্তত ৪ জন খেলানোর নিয়ম রয়েছে। এই চার জন থেকে যদি কোন একজন খেলোয়াড় ইনজুরিতে পরে তখন বিপাকে পরতে হবে দলটিকে। তাই এই সমস্যা সমাধানে অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে ক্রিকেটার ধার চাইছে দলটি।

আইপিএলের নিয়ম অনুযায়ী শুরু হয়েছে লোন উইন্ডো। একটি দল চাইলে অন্য দল থেকে নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে ক্রিকেটার ধার নিতে পারবে। ২০তম ম্যাচের পর শুরু হয়ে এই লোন উইন্ডো খোলা থাকবে ৫৬তম ম্যাচের দিন দুপুর পর্যন্ত।

যেসব খেলোয়াড় এখন পর্যন্ত নিজ দলের হয়ে একাধিক ম্যাচ খেলে নি, কিংবা এখনও একাদশে সুযোগ পায় নি তারাই শুধু লোন উইন্ডোর জন্য বিবেচিত হবেন। ভারতীয় গণমাধ্যমের দাবি অনুযায়ী, রাজস্থান চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দরাবাদের কাছে বিদেশি খেলোয়াড় ধার চেয়েছে।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে রাজস্থান রয়্যালসের এই কর্মকর্তা বলেন, ‘অন্য দলের বিদেশিদের ধার চেয়ে দল থেকে ফ্র্যাঞ্চাইজিদের কাছে চিঠি পাঠানো হয়েছে। তবে এখনও কিছু চূড়ান্ত হয়নি।’ অন্যদিকে এক ফ্র্যাঞ্চাইজির সিইও জানান ‘আমরা এমন অনুরোধ পেয়েছি। এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। টিম ম্যানেজমেন্ট এই বিষয়ে সিদ্ধান্ত নেবে।

নিউজক্রিকেট /রাসেল

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »