চেন্নাই সুপার কিংসে বাংলাদেশের খলিল

দুর্জয় দাশ গুপ্ত »

শিরোনাম দেখে অবাক হওয়ার কিছু নেই। যা দেখছেন সেটা আসলেই সত্যি। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসে আছেন একজন বাংলাদেশি যার নাম মোহাম্মদ খলিল। চেন্নাইয়ের টিম অফিসিয়াল হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন তিনি। ২০১৪ সালে প্রথমবারের মত আইপিএলে কাজ করার সুযোগ এলে সেটা লুফে নেন। নিজের কাজটা খলিল এতটাই নিখুঁত ভাবে করেন যে এরপর থেকে আইপিএলের সবগুলো আসরেই মহেন্দ্র সিং ধোনীর দলের হয়ে কাজ করেছেন তিনি। আইপিএলে দু বছর চেন্নাই সুপার কিংস অংশ না নেওয়ায় রাইজিং পুনে সুপার জায়ান্টের হয়ে কাজ করেছেন খলিল।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের এবারের আসরেও চেন্নাই সুপার কিংসের টিম অফিসিয়াল হিসেবে কাজ করে যাচ্ছেন মোহাম্মদ খলিল। সোশ্যাল মিডিয়াতে চেন্নাইয়ের বিভিন্ন ভিডিও, ছবিতে লক্ষ্য করলেই দেখা যায় চেন্নাই কাপ্তান এমএস ধোনির আশেপাশেই সবসময় থাকেন এই বাংলাদেশি। এছাড়া চেন্নাইয়ের ম্যাচ যারা টিভি সেটের সামনে বসে দেখেন তারা একটু ভালো করে খেয়াল করলেই দেখতে পারবেন চেন্নাইয়ের ডাগআউটে বসে তিনি প্রতিনিয়ত দলকে উজ্জীবিত করে যাচ্ছেন। টিম অফিসিয়াল হিসেবে নিজের কাজটা ঠিকমতো করতে পারায় আইপিএলের নিয়মিত মুখ এখন খলিল। কিন্তু অনেকেই হয়তো জানেন না এই খলিল একজন বাংলাদেশি।

গতকাল মুঠোফোনে চেন্নাই সুপার কিংসের এই অফিসিয়ালের সাথে কথা হলে তিনি নিউজ ক্রিকেট ২৪ ডট কমকে জানান, নিজের কাজটা খুব উপভোগ করছেন তিনি। এছাড়া পুরো টিমের সবাই তাকে প্রচণ্ড ভালোবাসে, পছন্দ করে। খলিল বলেন, ‘আইপিএলে কাজ করা অবশ্যই আমার জন্য একটা বড় পাওয়া। আর আমি এমন একটা ফ্র্যাঞ্চাইজিতে কাজ করছি যেটা আইপিএলের ইতিহাসের অন্যতম সফল একটি ফ্র্যাঞ্চাইজি। মাহি ভাই (এমএস ধোনি), স্টোকস, রাইডু, জাদেজা, মইন আলীর মত ক্রিকেটার এখানে আছেন। তাদের সাথে কাজ করতে পারা অবশ্যই একটা বড় ব্যাপার। আর এতগুলো বছর ধরে একটা দলের হয়ে কাজ করছি সবসময় মনে হয় এটাই আমার পরিবার। আর এখানে আমরা সবাই একই পরিবারের সদস্য। আমার জন্য দোয়া করবেন।’

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »