চলতি বছরে কোহলি সাধারণ ক্রিকেটারের মত পারফর্ম করেছে: মাইকেল ভন

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

শেষ চার ম্যাচে টানা হারের পরেও চলতি আসর আইপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টেবিলের তৃতীয় স্থানে থেকে শেষ চার নিশ্চিত করছে ব্যাঙ্গালুরু। তবে বিরাট কোহলির হাতে শিরোপা উঠবে না বলে মনে করছেন সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন। তবে ২০২০ সালে আবার যে কোনো কিছুই ঘটে যাওয়া সম্ভব বলে মনে করছেন ইংল্যান্ডের সাবেক এই অধিনায়ক।

ভন মনে করছেন এই বছরে কোহলি সাধারণ মানের ক্রিকেটারের মতো পারফর্ম করেছেন। পরিসংখ্যান দেখলে কিছুটা আন্দাজ করাই যায় যে কোহলি ১৪ ম্যাচে ৪৬০ করেছেন কিন্তু তার স্ট্রাইক রেট মাত্র ১২২। ভন মনে করছেন, তার অন্তত ১৪০ স্ট্রাইক রেট থাকা উচিত ছিল।

গেল সোমবার দিল্লি ক্যাপিটেলসের বিপক্ষে বেঙ্গালুরুর হারের পর ভন বলেন,”২০২০ সালে যে কোনো কিছু হতে পারে, যেমনটা কোহলির ক্ষেত্রে হয়েছে। সে একদম সাধারণ মানের খেলোয়াড় হয়ে গেছে। এমন পরিস্থিতির মধ্য দিয়ে অনেকেই যাচ্ছে কিন্তু এটা কোহলির জন্য কোনো বড় বিষয় হওয়ার কথা ছিল না। সে মাত্র ১২২ স্ট্রাইক রেটে খেলেছে, যেটা হওয়া উচিত ছিল ১৪০। আরসিবিকে আরও বেশী ম্যাচ জেতানো উচিত ছিল কোহলির। কিন্তু সেও তো মানুষ। সবাই বাজে সময়ের মধ্য দিয়ে যায়, সে বিগত কয়েক বছরে যেভাবে খেলেছে এবার সেটা হয়নি। হয়তো সে যেভাবে চেয়েছিল তা হয়নি তাই আত্মবিশ্বাসে প্রভাব ফেলেছে। মানসিকতাও আগের মতো নেই।”

এছাড়া আরসিবির শিরোপা জয়ের প্রসঙ্গে ভন বলেন,”বেঙ্গালুরু কি এই বছর জিতবে? আমি শুরু থেকেই বলেছি মনে হয় না। কারণ তাদের দলগত প্রচেষ্টায় ঘাটতি আছে। তবে এটা ২০২০ সাল, যে কোনো কিছুই হতে পারে। দেখা যাবে কোহলি বাঁহাতে ব্যাটিং করে আরসিবিকে ম্যাচ জেতাচ্ছে।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »