চলতি আসরে প্লে-অফ খেলবে না কলকাতা: গম্ভীর

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল দুই আসর ধরে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাচ্ছে কলকাতা নাইট রাইডার্স। আসন্ন আসরেও দলটির ভালো করার ব্যাপারে কোন আশা দেখছেন না গৌতম গম্ভীর। তিনি মনে করছেন গেল বারের মতো এবারেও প্লে অফে যেতে পারবে না কলকাতা।

কলকাতা সর্বশেষ শিরোপা জিতেছিল ২০১৪ সালে। চলতি আসরের জন্য নিজেদের ভাগ্য বদলাতে সাকিব আল হাসানকে আবারো দলে ভিড়িয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। কিন্তু এতেও কোন আশা দেখছেন না কলকাতারই সাবেক অধিনায়ক গম্ভীর। কারণ হিসেবে তিনি মনে করছেন, এবারও আন্দ্রে রাসেল এবং ইয়ন মরগ্যানের ওপর নির্ভর করছে কলকাতার ভাগ্য।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফোকে এক ভিডিওতে তিনি বলেন,”যদিও আমি চাই তারা (কলকাতা) আইপিএলের শিরোপা জিতুক। কিন্তু আমি ওদের প্লে অফে খেলার কোন সম্ভাবনাই দেখছি না। কারণ তারা এবারও আন্দ্র রাসেল এবং ইয়ন মরগ্যানের ওপর বেশি নির্ভর করছে।”

ঐ ভিডিওতে গম্ভীরকে প্রশ্ন করা হয়েছিল, সুযোগ পেলে কলকাতার কোন জিনিসটায় বদল আনতেন তিনি। এমন প্রশ্নের জবাবে তিনি জানান, আন্দ্রে রাসেলকে ফিনিশারেরর ভূমিকায় না খেলিয়ে চার নম্বরে খেলানো। যাতে সে আরো বেশি সময় ক্রিজে টিকে থেকে বড় রান করতে পারে।

এ প্রসঙ্গে গম্ভীর বলেন,”দিনেশ কার্তিক এবং ইয়ন মরগ্যান একজন ফিনিশার। তো আপনি আন্দ্রে রাসেলকে চার নম্বরে পাঠাতে পারেন এবং তাকে সেখানে সবসময়ের জন্য খেলাতে পারেন।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »