গিবসনের কোচিংয়ে আস্থা রাখছেন ওয়ালশ!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, বাংলাদেশ দলের সাথে কাজ করেছেন দীর্ঘদিন। তবে তাঁর সময়ে বাংলাদেশের পেসারদের তেমন উন্নতি না হওয়ায় বিশ্বকাপের পরে তার সাথে আর চুক্তি নবায়ন করেনি বিসিবি। বাংলাদেশ দলে এখন হেড বোলিং কোচের দায়িত্বে আছে ওয়ালশের দেশের আরেকজন পেসার ওটিস‌ গিবসন। ওয়ালশ মনে করেন  বাংলাদেশের বোলারদের শেখার আগ্রহ আছে, এদেশের বোলারদের ভাগ্য পরিবর্তন করতে পারেন গিবসন।

দীর্ঘদিন বাংলাদেশ দলের পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন ওয়ালশ, কিছুদিন ছিলেন ভারপ্রাপ্ত প্রধান কোচের ভূমিকায়ও। ওয়ালশ তার শিষ্যদের সাথে মিশেছেন বন্ধুদের মতো। বন্ধুসুলভ আচরণে বোর্ডের মন জয় করতে না পারলেও ওয়ালশ জয় করতে পেরেছিলেন তার শিষ্যদের মন। তবে বাজে পারফরমেন্সের কারনে ২০১৯ বিশ্বকাপের পর হেড কোচ স্টিভ রোডসের সাথে একসাথে ছাটাই করা হয় এই ক্যারিবিয়ান কিংবদন্তি কে।বাংলাদেশের চাকরি ছাড়লেও নিয়মিতই বাংলাদেশের খোঁজ খবর রাখেন ওয়ালশ।

বাংলাদেশের বর্তমান পেস বোলিং কোচের দায়িত্বে আছেন আরেক ক্যারিবিয়ান ওটিস গিবসন। ওয়ালশের বিশ্বাস গিবসন পাল্টে দিবে বাংলাদেশের ভাগ্য। ওয়ালশ বলেন, ‘ওটিস খুব ভালো কোচ এবং সে যদি সেই সুযোগটা পায় তবে খেলোয়াড়দের উন্নতি করতে পারবে, তবে এক্ষেত্রে তার ওপর আস্থা রাখতে হবে। আমি যে ছেলেদের সঙ্গে কাজ করেছি তারা শেখার জন্য উন্মুখ। তারা সব কিছু মেনে নেয় এবং পরিবর্তনের চেষ্টা করে।’

ওয়ালসের যাওয়ার পর বাংলাদেশের পেস বোলিং কোচ হয়ে এসেছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার চার্ল লেঙ্গেভেল্ট। গেল ডিসেম্বরে তিনি চার মাসের মাথায় দায়িত্ব ছেড়ে দেন টাইগারদের বোলিং কোচের। তিনি নিজ দেশ দক্ষিণ আফ্রিকার হয়ে কাজ করার সুযোগ পেয়ে বাংলাদেশ ছাড়েন।

এরপর বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় গিবসনকে। বিপিএলের কুমিল্লার কোচিং করাতে এসে বিসিবির নজরে আসেন গিবসন। এরপর বিসিবিতে ইন্টারভিউ দিয়ে কাধে  তুলে নেন রুবেল মোস্তাফিজদের বোলিং দীক্ষা দেওয়ার দায়িত্ব। সম্প্রতি করোনাকালীন সময়ে ভিডিও কনফারেন্সে শিষ্যদের তালিম দিয়েছেন গিবসন, নিয়মিতই যোগাযোগ রাখছেন শিষ্যদের সাথে। টোটকা দিচ্ছেন কিভাবে নিজেদের ফিটনেস ধরে রাখা যায়, এবং পারফরমেন্স উন্নতি করা যায় তার।

নিউজ ক্রিকেট২৪/ সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »