ক্রিকেট দুনিয়ায় সহোদরদের দাপট

সাজিদা জেসমিন »

ক্রিকেটে বেশ কিছু আলোচিত সহোদর রয়েছেন। একই পরিবারের একসাথে খেলেছেন এমন সংখ্যা পরিমাণে বেশি না হলেও কম নয়। সহোদরদের ক্রিকেট নিয়ে এই পর্বের অতিথি ইংল্যান্ডের এরিক এবং অ্যালেক ব্যাডসার ভাতৃদ্বয়। সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হলোঃ

অ্যালেক এবং এরিক ব্যাডসারঃ

ওয়াহ্ দের আগে, ব্যাডসাররাই সম্ভবত ছেলেদের ক্রিকেটে সফল সহোদর ছিলেন। বলা হয়ে থাকে, অপ্রতিরোধ্যভাবে দুই ভাই,সম্পূর্ণ ক্রিকেটীয় পরিবেশে বেড়ে উঠেছিল। শুরুর দিকে কে ফাস্ট বোলিং করবে এবং কে স্পিন বোলিং করবে সেটি নির্ধারণের জন্য একটি টস করেছিল। সেই টসের ভিত্তিতে অ্যালেক ফাস্ট বোলার এবং এরিক স্পিনার হয়ে ওঠেন।

৪ জুলাই জন্মগ্রহণ করা দুই ব্যাডসার ভাতৃদ্বয় ১৯৩৯ সাল থেকে একত্রে খেলেছিলেন। অ্যালেক ১৯৬০ সাল পর্যন্ত প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছিলেন এবং এরিক আরও পরবর্তী দুই মৌসুম এ ধারাবাহিকতা ধরে রেখেছিলেন।

অ্যালেক একমাত্র প্লেয়ার ছিলেন, যিনি ৫১ টি টেস্ট খেলেন এবং তার ইন – সুইং এবং লেগ-কাটার্সের মাধ্যমে ২৩৬টি উইকেট শিকার করেন।

এরিক ৪৫৭ টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলে ৮৩৩ উইকেট তুলে নিয়েছেন। ভাল রেকর্ড অবশ্যই, কিন্তু তার ভাইয়ের তুলনায় বেশি নয়, যিনি ৪৮৫ টি প্রথম-শ্রেণীর ম্যাচ খেলে ১৯২৪ টি উইকেট নেন।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »