ক্রিকেটের প্রতিও আমার ঘৃণা এসেছিলঃ টিম পেইন

নিউজ ডেস্ক »

এ ঘটনাটি ২০১০ সালের। অস্ট্রেলিয়ার একটি চ্যারিটি ম্যাচ খেলতে গিয়ে ডার্ক ন্যানেসের বলে ভয়াবহ এক ইনজুরিতে পড়েন বর্তমান অজি টেস্ট অধিনায়ক টিম পেইন। ন্যানসের করা বলে তাঁর ডান হাতের একটি আঙুল ভেঙে যায়। পরবর্তীতে তার এই ইনজুরি কাটিয়ে ক্রিকেটে ফেরাটা মোটেও সহজতর ছিল না। প্রতিনিয়তই মানসিক রোগে ভুগছিলেন তিনি। এমনকি এক পর্যায়ে তিনি ক্রিকেটকেও ঘৃণা করতে শুরু করেন।

সম্প্রতি ‘বাউন্স ব্যাক’ নামক অনুষ্ঠানে এসে পেইন বলেন, ‘ওই সময়ে আমি দিনরাত কখনো ঘুমাতাম না। সময়মত খেতাম না। খেলার আগে সবসময় আমি অনেক চাপে থাকতাম। নিজের ভিতর কোনও শক্তিই পেতাম না। আমি আমার প্রিয়তমা সঙ্গীর সঙ্গেও ভালো ছিলাম না, যে কিনা এখন আমার স্ত্রী। আমি তাঁর সঙ্গেও অনেক রাগারাগি করতাম।মাঠে ক্রিকেট অনুশীলন করা আমার খুব পছন্দের একটি কাজ ছিল। খেলা দেখতেও পছন্দ করতাম। কিন্তু তখন আমার এমন অবস্থা অবস্থা হলো যে, আমি ক্রিকেটকেই ঘৃণা করতে শুরু করি। আমার মনে হতো, কিছু করতে গেলেই আমি সে কাজ পারবো না।’

তবে সবকিছু ছাপিয়ে পরবর্তীতে সফলভাবেই ক্রিকেটে ফিরে আসেন পেইন। ২০১৮ সালে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের বল টেম্পারিং ইস্যুর পর অস্ট্রেলিয়া দলের নেতৃত্বের ভার পান তিনি।

অথচ একটা সময় মানসিক রোগে ভোগা পেইনের ক্রিজে থাকা অবস্থায় দুই রান নিতেও ভয় লাগতো। এক স্পোর্টস সাইকোলিজিস্টের সাহায্যে পুরোদমে আবার মাঠের ক্রিকেটে ফিরেছেন তিনি।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »