ক্রিকইনফোর এই দশকের প্রতিশ্রুতিশীল ক্রিকেটারের তালিকায় আকবর আলী

নিউজ ডেস্ক »

চলছে ২০২০ সাল। নতুন দশক, নতুন স্বপ্ন, নতুন পথচলা। কিন্তু এই নতুন দশকে আঘাত হেনেছে করোনার মত অদৃশ্য এক ভাইরাস। কখন যাবে এই ভাইরাস কেউ জানেনা। তারপরও সবাই আশা করছে করোনা চলে যাবে। সব ঠিক হয়ে যাবে। ক্রিকেট আবারো মাঠে ফিরবে। নতুন দশকে নতুন খেলোয়াড় মাঠ কাপাঁবে।

ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বাছাই করেছে এমন ২০ জন ক্রিকেটার যারা নতুন এই দশক মাতাবেন। আর যারা বাছাই করেছেন তাদের মধ্যে আছেন কোচ, ধারাভাষ্যকার, ক্রিকেট এক্সপার্ট, এনালিস্ট ও বর্তমান ক্রিকেটার। এই এক্সপার্ট দলে আছেন বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও।

পনেরো জনের এক্সপার্ট দলঃ-
টম মুডি, মাইক হেসন, দীপ দাশগুপ্ত, এইচডি অ্যাকারম্যান, ইয়ান বিশপ, এআর শ্রীকান্ত, টিম উইগমোর, রাসেল আর্নল্ড, প্যারাস মহামব্রে, হাসান চীমা, শ্রিনাথ বশিয়াম, তামিম ইকবাল, অ্যান্ডি মোলস, জারোড কিম্বার এবং রবিন পিটারসন।

২০ জনের এই ক্রিকেটার বাছাই করতে তাদের বয়স হিসাব করা হয়নি। সব চেয়ে কম বয়সী আছেন আফগানিস্তানের নুর মোহাম্মদ তার বয়স মাত্র ১৫ বছর। সব চেয়ে বেশি পাকিস্তানের হ্যারিস রফের। তার বয়স ২৬। বাংলাদেশ থেকে তারা বাছাই করেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীকে।

আকবরের ব্যাপারে কোচ নাভিদ নেওয়াজ বলেন, ‘সে গত দুই বছরে অবিশ্বাস্য কাজ করেছ। সে ৭ নম্বরে ব্যাট করেছে এবং দলের সবচেয়ে কঠিন কাজ করেছে। আমরা সর্বদা জানতাম তার খেলা শেষ করার মেজাজ এবং আত্মবিশ্বাস আছে। সে যতক্ষণ মাঠে আছে ততক্ষণ আমাদের ড্রেসিংরুমের প্রতি আস্থা আছে যে আমরা খেলাটি জিততে পারি।’

ক্রিকইনফোর মতে ২০ দশক যারা মাতবেনঃ-
টম ব্যান্টন (ইংল্যান্ড), শুভমান গিল (ভারত), নুর আহমেদ( আফগানিস্তান), নাসিম শাহ (পাকিস্তান), জশ ফিলিপ( অস্ট্রেলিয়া), রাচিন রাভিন্দ্রা( নিউজিল্যান্ড), কার্থিক তিয়াগি(ভারত), ওলি পোপ(ইংল্যান্ড), আকবর আলী(বাংলাদেশ), ইব্রাহিম জাদরান(আফগানিস্তান), গেরাল্ড কোয়েটজে( দক্ষিণ আফ্রিকা), যস্ববী,জাইশওয়াল(ভারত), রহমানউল্লাহ গুরবাজ( আফগানিস্তান), জেডেন সিলস( ওয়েস্ট ইন্ডিজ), হায়দার আলী (পাকিস্তান) , কায়েস আহমেদ (আফগানিস্তান), জ্যাক ফ্রেশার( অস্ট্রেলিয়া) , পৃথবী শো (ভারত), হ্যারিস রফ ( পাকিস্তান), লাসিথ এম্বুলদেনিয়া (শ্রীলংকা)

নিউজক্রিকেট/রীম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »