কোয়ালিফায়ারে সাকিবের গল, বিদায় কলম্বো

নিউজ ডেস্ক »

কলম্বো নাকি গল টাইটান্স কে পাবে প্লে অফের টিকেট? এমন এক সমীকরণের ম্যাচে জয়ের বিকল্প ছিলো না দু’দলেরই। আর এজন্যই তো দু’দলের একাদশে সব মিলিয়ে মোট তিন বাংলাদেশী। গল টাইটান্সের হয়ে এদিন লঙ্কান লীগে অভিষেক হয় উইকেটরক্ষক ব্যাটার লিটন কুমার দাসের। আর নিজেদের শেষ ম্যাচে এসে বাংলাদেশী পেসার শরিফুল ইসলামকে মাঠে নামায় কলম্বো।

টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় গল টাইটান্স। টস হেরে ব্যাট করতে নেমে রীতিমত হিমশিম খেতে থাকে কলম্বোর ব্যাটাররা। পাওয়ারপ্লে’তে পাথুম নিসাঙ্কা, বাবর আজমদের উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। পাওয়ারপ্লে’র পরে আরো ভয়ংকর হয়ে উঠে গল। দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনার তাবারেজ শামসি’র ঘূর্ণিতে দাঁড়াতেই পারে নি কলম্বোর ব্যাটাররা। একে একে চারটি উইকেট তুলে নেন শামসি। মাত্র ৭৪ রানে গুটিয়ে যায় কলম্বো। অন্যান্য দিনের মত এদিনও বল হাতে কৃপন ছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। ৩.৪ ওভার বল করে মাত্র ৮ রান খরচায় পাকিস্তানি অলরাউন্ডার ইফতিখার আহমেদের উইকেট তুলে নেন তিনি।

৭৫ রানের মামুলি লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি গলেরও। টপ অর্ডারের দুই ব্যাটারকে হারিয়ে শুরুতেই চাপে পড়ে তারা। কিন্তু চাপ সামাল দেন ওপেনার লাসিথ ও চার নম্বরে ব্যাট করতে নামা সাকিব আল হাসান। লঙ্কান প্রিমিয়ার লীগে নিজের অভিষেকটা মোটেও রাঙাতে পারেননি লিটন। তিন নম্বরে ব্যাট করতে নামা এই ব্যাটার ৪ বল খেলে মাত্র ১ রান করে আউট হোন। তবে ব্যতিক্রম ছিলেন সাকিব। ২ চারে ১৫ বলে ১৭ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তিনি। অন্যদিকে নিজের অভিষেক ম্যাচে মাত্র ১ ওভার বল করার সুযোগ পান শরিফুল। ১ ওভারে ৭ রান খরচায় উইকেটশূন্য থাকেন তিনি।

মাত্র ৮.৫ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় গল। ৮ উইকেটের এমন বড় জয়ে প্লে’অফ নিশ্চিত করেছে গল।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »