কোভিড-১৯ঃ অসহায়দের সাহায্যার্থে আকরাম-বাশারদের স্মারক নিলাম

নিউজ ডেস্ক »

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে বিপর্যস্ত পুরো বিশ্ব। বাংলাদেশের অসংখ্য মানুষ এই সময় কর্মহীন হয়ে আর্থিক সংকটে পড়েছে। এই অবস্থায় দেশের মানুষদের সাহায্য-সহযোগিতা করতে এবার নিজেদের দুটি ক্রিকেটীয় স্মারক নিলামে তুলছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক দুই অধিনায়ক আকরাম খান এবং হাবিবুল বাশার।

বাংলাদেশ আর্ট উইক নামের একটি সংগঠনের ডাকে সাড়া দিয়ে করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে স্মারক দুটি নিলামে তুলবেন বলে শনিবার (১৩জুন) গণমাধ্যমে জানিয়েছেন আকরাম খান ও হাবিবুল বাশার।

হাবিবুল বাশার তার সময়ে খেলা বাংলাদেশ দলের সবার স্বাক্ষর সম্বলিত একটি টেস্ট জার্সি নিলামে তুলবেন বলে জানিয়েছেন। তিনি বলেন, ‘আমার কাছে দেওয়ার মত তো কিছুই নেই। তবে আমি আমার সময়ের বাংলাদেশ দলের সবার স্বাক্ষর করা একটি টেস্ট জার্সি দিচ্ছি।

অন্যদিকে আকরাম খান আপাতত ২০১৯ বিশ্বকাপে খেলা সকল ক্রিকেটারের স্বাক্ষর সম্বলিত একটি ব্যাট দিচ্ছেন। তবে তার আরো গুরুত্বপূর্ণ কিছু একটা দেওয়ার আশাবাদ ব্যক্ত করে বলেন, ‘চট্টগ্রামে নতুন বাসায় উঠেছি। বের করাটা কঠিন হয়ে গেছে৷ তবে আমি আরেকটা দিব।’

এর আগেও বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম সহ অনেক ক্রিকেটার তাদের ক্রিকেটীয় স্মারক নিলাম করে বেশ মোটা অঙ্কের টাকা পেয়েছেন যা বর্তমান কঠিন পরিস্থিতিতে দেশে করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ব্যয় করা হয়েছে।

নিউজক্রিকেট/এমএস

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »