কুমিল্লাকে হারিয়ে রংপুরের টানা দ্বিতীয় জয়

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবারের মৌসুমের তৃতীয় ও টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে রংপুর রাইডার্স। মঙ্গলবার (৩০ জানয়ারি) সিলেটে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৮ রানে হারিয়েছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানে ব্রান্ডন কিংয়ের (১৪) উইকেট হারায় রংপুর। বাবর আজম ও ফজলে মাহমুদ দ্বিতীয় উইকেটে ৪৬ বলে ৫৫ রানের জুটি গড়েন। বাবর আউট হন ৩১ রান করে। মাহমুদ ৩০ রান করে আউট হন।

এরপর আজমতউল্লাহ ওমরজাইয়ের ২০ বলে ৩৬ ও নুরুল হাসানের ৬ বলে ১৫ রানের ক্যামিও ইনিংসে ৫ উইকেটে ১৬৫ রান করে রংপুর। কুমিল্লার রেইমন রেইফার ২ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থতার ধারাবাহিকতা বজায় রেখে ইনিংসের প্রথম ওভারেই অধিনায়ক লিটন দাস (০) আউ হন। রিজওয়ান ও মাহিদুল ইসলাম দ্বিতীয় উইকেটে ৫৯ রানের জুটি গড়লেও রান তোলার গতি ছিল কম। রিজওয়ান আউট হন ১৭ রান করে আউট হন।

ফিফটির দেখা পান মাহিদুল। ৫৫ বলে ৬৩ রান করে প্যাভিলিয়েনে ফেরত যান মাহিদুর আউট হন দলীয় ১১৩ রানে। তাওহীদ হৃদয় ২৮ বলে ৩৯ রানের ইনিংস খেললেও কুমিল্লার জন্য ম্যাচে ফেরা কঠির হয়ে যায়। জয়ের জন্য শেষ ওভারে কুমিল্লার দরকার ছিল ২৯ রান। কিন্তু সাকিবের করা শেষ ওভারে ২০ রানের বেশি তুলতে পারেনি ৪ বলে ১৮ রানের ইনিংস খেলা জাকির আলী। ৬ উইকেটে ১৫৭ রানে থামে কুমিল্লার ইনিংস। রংপুরের ওমরজাই দুটি উইকেট নেন।

 

নিউজক্রিকেট২৪/আরএ

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »