করোনাভাইরাসে আক্রান্ত অনূর্ধ্ব-১৯ দলের তিন ক্রিকেটার

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে সদ্য বাছাই করা নতুন অনূর্ধ্ব-১৯ দলের তিন ক্রিকেটার। গত ১ অক্টোবর হতে তারা ক্যাম্প শুরু করে। এরপর কিছু ক্রিকেটারের করোনা উপসর্গ দেখা দিলে ক্যাম্প বন্ধ রাখা। পরীক্ষা করিয়ে গতকাল ফলাফল পাওয়া যায়৷ ফলাফলে ৩ জনের কোভিড পোজিটিভ এসেছে।

গত ১ অক্টোবরের আগে বাছাই করা ২৮ ক্রিকেটারকে বিসিবির জৈব সুরক্ষা বলয়ে নিয়ে আসা হয়। ১ অক্টোবর হতে অনুশীলন শুরু হয়। তবে মাঝে কয়েকজন ক্রিকেটারের করোনার উপসর্গ দেখা দিলে অনুশীলন বন্ধ করে তাদের আইসোলেশনে পাঠানো হয়। তাদের সাথে বাকিদেরও আইসোলেশনে পাঠানো। এরপর তাদের পরীক্ষা করালে ৩ জনের ফলাফলে করোনা পজিটিভ আসে।

তাদের সাথে সংস্পর্শে আসা আরও ১৫ ক্রিকেটারকে আইসোলেশনে রাখা হয়েছে। যুবাদের করোনা আক্রান্তের ব্যাপারটি দেশীয় এক ক্রিকেট পোর্টালকে বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশিষ চৌধুরী নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘হ্যাঁ আমাদের অনূর্ধ্ব-১৯ দলের তিন জন ক্রিকেটারের কোভিড পজিটিভ এসেছে। এই রিপোর্ট আমরা গতকাল (সোমবার) রাতে হাতে পেয়েছি। ওরা এখন বিসিবির তত্ত্বাবধানে আইসোলেশন সেন্টারে আছে। এখন একাডেমি ভবনটা তো জৈব-সুরক্ষা বলয়ের ভিতরে আছে। এই কারণে আমরা আলাদা একটা ভবন নিয়েছি, যেখানে আইসোলেশন এর ব্যবস্থা করা হয়েছে।’

এর সাথে বাকি ক্রিকেটার যাদের করোনা উপসর্গ আছে তাদের আইসোলেশনে রাখা হয়েছে জানিয়ে তিনি আরও বলেন, ‘শুধু পজিটিভ ৩ ক্রিকেটার নয়, সাথে যাদের ক’রোনার উপসর্গ আছে আমরা তাদেরকেও আইসোলেশনে রেখেছি আলাদা আলাদা রুমে। আপাতত তারা পর্যবেক্ষণে থাকবে। দুই-একদিন দেখার পর আমরা তাদেরকে ছেড়ে দিব। ইতোমধ্যে পরীক্ষার পর আমরা কয়েকজনকে ছেড়েছি।’

নিউজক্রিকেট/আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »