ওয়ানডে দলে তিন নতুন মুখ, কারণ জানালেন নান্নু

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সিলেটে ১০ দিনের ক্যাম্প করছে আফগানিস্তান। প্রস্তুতি নিচ্ছে ওয়ানডে ও টি-২০ সিরিজের। আফগান ক্রিকেটাররা যখন কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অনুশীলন করছেন, তখন বাংলাদেশের ক্রিকেটাররা নিজেদের প্রস্তুত করছেন বিপিএল খেলে। টি-২০ টুর্নামেন্টটিও শেষ পর্যায়ে।

ফাইনালের অপেক্ষা। টাইগার ক্রিকেটাররা বিপিএল খেলে প্রস্তুতি নিচ্ছেন ওয়ানডে ও টি-২০ সিরিজের, তখনই মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন।
সোমবার ঘোষিত এই দলে নতুন মুখ তরুণ ৩ ক্রিকেটার- মাহমুদুল হাসান জয়, নাসুম আহমেদ ও এবাদত হোসেন। তারা এর আগে আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পেলেও কখনোই ওয়ানডে দলে ডাক পাননি।

জয়কে নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা, ‘ও যে স্টাইলে ব্যাটিং করে, আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। আমাদের মিডল অর্ডারে, যখন যেখানে টিম ম্যানেজমেন্ট মনে করে, আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ও যেই স্টাইলে ব্যাটিং করে। অনেক ডিপেনডেবল ও কনফিডেন্টলি ব্যাটিং করে। যদি এভাবেই আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিং করে তাহলে অনেক দিন দেশকে সার্ভিস দিতে পারে।


বাংলাদেশ দলের টি-টোয়েন্টি ফরম্যাটের নিয়মিত মুখ নাসুম আহমেদ। এবার জায়গা পেয়েছেন ওয়ানডে দলে। নাসুমকে নিয়ে নান্নু বলছিলেন, ‘ধারাবাহিকভাবে নাসুম কিন্তু ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করে যাচ্ছে এবং আমাদের টি-টোয়েন্টি ফরম্যাটে যথেষ্ট ভালো করছে। ওই ধারাবাহিকতায় তাকে ইনক্লুড করা হয়েছে। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ওকে নিয়ে, ও ভালো করবে।


তাসকিন আহমেদ ইনজুরিতে থাকায় বাড়তি ডানহাতি পেসারের ভাবনায় এবাদত এগিয়ে ছিলেন। এছাড়াও আফগানদের বিপক্ষে ঘোষিত দলে দলে ফিরেছেন ইয়াসির আলি রাব্বি ও নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে ক্যাপের অপেক্ষায় থাকা রাব্বির ফেরাটা অনুমেয় ছিল। চলতি বিপিএলে দারুণ ছন্দে আছেন তিনি।

ওয়ানডে সুপার লিগের অংশ এই তিন ওয়ানডে। আগামী ২৩ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ। চট্টগ্রামে বাকি দুটি ম্যাচ ২৫ ও ২৮ ফেব্রুয়ারি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »