ওভালে জয়ের অপেক্ষায় শ্রীলংকা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে টানা দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছে সফরকারী শ্রীলংকা। ওভালে সিরিজের তৃতীয় টেস্টে হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ নিয়ে স্বাগতিক ইংল্যান্ডকে গুড়িয়ে দিয়ে আজ ৪র্থ দিনেই জয় তুলে নেয়ার অপেক্ষায় শ্রীলংকা। জয়ের জন্য আর মাত্র ১২৫ রান দরকার সফরকারীদের।

প্রথমে ব্যাট করতে নেমে ওলি পোপের ১৫৪ ও ডাকেটের ৮৬ রানের সুবাদে ৩২৫ রান করে ইংল্যান্ড। শ্রীলংকার হয়ে রাত্মায়েকে ৩, কুমারা, আসিথা ফার্নান্দো ও বিশ্ব ফার্নান্দো ২টি করে উইকেট শিকার করেন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে নিশাকার ৬৪, ডি সিলভার ৬৯ ও কামিন্দু মেন্ডিসের ৬৪ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ২৬৩ রান করে শ্রীলংকা। ৩টি করে উইকেট শিকার করেন জস হল ও অলি স্টোন।

৬৩ রানের লিড পেয়েও ২য় ইনিংসে লংকান বোলারদের তোপে পড়ে মাত্র ১৫৬ রানে অলআউট হয় ইংল্যান্ড। সর্বোচ্চ ৬৭ রান করেন জেমি স্মিথ। ওপেনার লওরেন্স ৩৫ রান করেন। শ্রীলংকার হয়ে কুমারা ৪, বিশ্ব ফার্নান্দো ৩ ও আসিথা ফার্নান্দো ২ উইকেট শিকার করেন।

জয়ের জন্য ২১৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে গতকাল ৩য় দিন শেষে ১ উইকেট হারিয়ে মাত্র ১৫ ওভারে ৯৪ রান সংগ্রহ শ্রীলংকার। ওপেনার নিশাকা ৪৪ বলে ৫৩ ও কুশাল মেন্ডিস ২৫ বলে ৩০ রান নিয়ে অপরাজিত আছেন। আজ ৪র্থ দিনে ৯ উইকেট হাতে রেখে জয়ের জন্য ১২৫ রান দরকার শ্রীলংকার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »