এশিয়া কাপ, আইপিএল না পিএসএল? এ যেন এক নাট্যমঞ্চ

নিউজ ডেস্ক »

আগামী অক্টোবরে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা রয়েছে। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা আলোর মুখ দেখবে কিনা সন্দেহ। এই টুর্নামেন্টটি আলোর মুখ না দেখলে সে স্লটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল আয়োজন করতে চায় ভারত। এই দিকে সেপ্টেম্বর- অক্টোবরে এশিয়া কাপ আয়োজন চায় পাকিস্তান। এবারের এশিয়া কাপের স্বত্ব তাদের কাছেই।

কিন্তু ভারত এতে রাজী নেয়। তারা সেপ্টেম্বর অক্টোবরে এশিয়া কাপ খেলতে রাজী নেই। বরং তারা বলছে ফেব্রুয়ারিতে পাকিস্তানের ফ্র‍্যাঞ্চাইজি লিগ পাকিস্তান সুপার লিগ পিএসএলের সময় এই এশিয়া কাপ আয়োজন করতে। নাম প্রকাশের অনিচ্ছুক এই বিসিসিআই অফিশিয়াল আইএএনএসকে বলেন, ‘এই বছরের এশিয়া কাপ আয়োজন কঠিন হবে। পাকিস্তানের যখন সুবিধা মনে হচ্ছে তখন ভারতের জন্য তা সুবিধার নয়।’

‘সেপ্টেম্বরে আইপিএল হলে সেটা ভারতের জন্য সুবিধার হবেনা। ভারত যদি ওই সময়( ফেব্রুয়ারিতে) সময় বের করতে পারে তাহলে পিএসএলটা পিছিয়ে দিক। আর এই সময় এশিয়া কাপ আয়োজনটা না করলে এই কঠিন সময়ে সিদ্ধান্তটা খুব একটা প্রায়োগিক মনে হচ্ছে না’ — সাথে যোগ করেন তিনি।

এইদিকে গতকাল পাকিস্তানের প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান তারা সেপ্টেম্বর অক্টোবরে এশিয়া কাপ আয়োজন করতে চায়। ভারতের কারণে এশিয়া কাপ পিছিয়ে দেবে কিনা জানতে চাইলে তিনি জানান এটি সেপ্টেম্বরে আয়োজন করতে চাইছে তারা। আর ভেন্যু হিসেবে শ্রীলঙ্কা ও আরব আমিরাত পছন্দ।

সব সমস্যার মূল ভারতের আইপিএল। ভারতের আইপিএল না হলে বিসিসিয়াইয়ের প্রায় ৪ হাজার কোটি টাকা ক্ষতি৷ পাকিস্তান ও ভারতের সাথে মাঠের বাইরের খেলায় জিততে চাইছে।

নিউজক্রিকেট/রীম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »