এবিডি ভিলিয়ার্স আমাকে তিনে ব্যাট করতে অনুপ্রাণিত করেছেঃ সাকিব

নিউজ ডেস্ক »

গত বিশ্বকাপে ব্যাট হাতে বাংলাদেশের হয়ে ৮৫+ গড়ে ৬০৬ রান করেছিলেন সাকিব আল হাসান। নিয়েছিলেন ১১ উইকেট। পুরো বিশ্বকাপে ব্যাট করেছেন ৩ নাম্বার পজিশনে। আর এই তিন নাম্বার পজিশনে ব্যাট করতে অনুপ্রাণিত করেছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এবিডি ভিলিয়ার্স,জানান সাকিব।

বিশ্বকাপে তিন নাম্বারে সাকিবের ব্যাট করার বিপক্ষে ছিলো পুরো দল। কিন্তু সাকিবের ইচ্ছায় তাকে তিনে খেলতে দেয়া হয়। এটি নিজে স্বীকার করেছিলেন তখনকার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তিনে ব্যাট করা নিয়ে সাকিব বলেন, ‘আমার জন্য এটা সহজ ছিলোনা। দলের কেউ এটাতে সমর্থন দেয়নি। বিশ্বকাপর আগে বিপিএলে এবিডি ভিলিয়ার্সের সাথে আমার কথা হয়। এটি এমনি কিছু সাধারণ কথাবার্তা। সে বলেছিল সে যদি আরো উপরে ব্যাটিং করতো তাহলে সে আরো রান করতে পারতো। দলের প্রয়োজনে থাকে ৪,৫,৬য়ে ব্যাটিং করতে হত। তাকে রেখে দেয়া হত স্লোগ করার জন্য শেষে। তার মতে সে যদি ৩ তিনে ব্যাট করে ১২০,১৩০ করে দিতে পারে তাহলে অন্য ব্যাটসম্যানের জন্য কাজটা সহজ হয়ে যায়। ব্যাপারটা ভালো আর খারাপ দুটোই আছে। সে তাড়াতাড়ি আউট হয়ে গেলে দলের উপর চাপ পড়ে যাবে। আমার ক্ষেত্রেও ব্যাপারটি একই।’

‘আমি তখন টি-টোয়ান্টিতে দলের হয়ে উপরে ব্যাট করি। একদিন সিদ্ধান্ত নিলাম আমি ওয়ানডেতেও উপরে ব্যাট করবো। কিন্তু দলের কেউ এটা মেনে নিতে পারছিলেন না। তাদের মাঝে ভয় কাজ করছিলো। আর আমাদের দলে তিন নাম্বারে নির্দিষ্ট কেউ ছিলোনা। তাই সুযোগটা কাজে লাগালাম’ —সাথে যোগ করেন সাকিব।

সাকিব আরো বলেন, ‘কাজটা আরো কঠিন হয়ে যায় যখন ম্যাচের আগ রাতে আমি ফোন কল পায়। আমার থেকে জিজ্ঞেস করা হয় আমি সিউর কিনা। তখন আমার উপর চাপ বাড়ে। তবুও আমার সিদ্ধান্তে অনড় ছিলাম। তাই হয়তো ভালো করতে পেরেছি।’

বাংলাদেশ সময়ঃ ১০:২৫ পিএম

নিউজক্রিকেটঃ আরআর

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »