এতকিছুর পরও সুজনের আশা, আফ্রিকায় যাবেন সাকিব

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

সাকিব আল হাসানের ছুটি চাওয়া নিয়ে দেশের ক্রিকেটে বইছে ঝড়ো হাওয়া। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস কিংবা টিম ডিরেক্টর ও বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন- সাকিবের আচরণে অসন্তোষ প্রকাশ করেছেন।

তবে এতকিছুর পরও সাকিবকে দক্ষিণ আফ্রিকা সফরে পাওয়ার আশা ছাড়ছেন না সুজন। তার বিশ্বাস, সাকিব দক্ষিণ আফ্রিকা সফরে না যাওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসবেন। সাকিবকে নিয়ে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করলেও মঙ্গলবার (৮ মার্চ) সুজনের কণ্ঠে ধরা পড়েছে সাকিবের জন্য সহমর্মিতাও।

তিনি বলেন,”ও আসুক, বুঝতে পারব কেন যেতে চাচ্ছে না। জোর করে তো খেলানোর কিছু নেই। ও যদি মনে করে শারীরিক-মানসিকভাবে ফিট নয়… ক্রিকেট তো মানসিক খেলা। মানসিকভাবে ভালো না থাকলে খেলা কঠিন।”

তবে সুজন অবাক হয়েছেন সাকিব তাকে নিজ থেকে এ ব্যাপারে অবহিত না করায়।

সুজনের ভাষায়,”আমাকে তো বলতে পারতই। সাকিবের সাথে আমার সম্পর্কটাই এরকম। কেন জানায়নি, কেন কথা হয়নি আমিও বলতে পারব না। সাকিবের সাথে কয়দিন আগে কথা হয়েছে, সে তখন যেতে প্রস্তুত ছিল। সবই ঠিক ছিল।”

তবে দিনশেষে সিদ্ধান্তের ভারটা ক্রিকেটারদের ওপরই ছাড়ছেন সুজন।

তিনি বলেন,”তারপরও একজন খেলোয়াড় ক্লান্ত হয়ে যেতে পারে। টিম ডিরেক্টর হিসেবে আমারও মাঝেমাঝে ক্লান্ত লাগে। সারাদিন বায়োবাবল, হোটেল আর মাঠ। ওরা তো খেলে, আরও বেশি চাপ। ওদের প্রতি সবার প্রত্যাশা বেশি থাকে বলে হয়ত চাপটাও বেশি থাকে। আমি আশা করি সাকিব যাবে। সাকিব চিন্তা করবে ও যাবে কি না।”

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »