এখনই অধিনায়কত্ব নিয়ে ভাবতে চান না মিরাজ!

মারুফ ইসলাম ইফতি »

বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যৎ অধিনায়ক ধরা হয় তাকে।পঞ্চপান্ডবের বিদায়ের পর যাদের হাতে গুরু দায়িত্ব থাকবে লাল-সবুজের নিশান উড়ানোর, তাদের একজন তিনি।বলছি জাতীয় দলের স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের কথা।

ক্রিকেটীয় মেধা ভাল হওয়ায় বয়সভিত্তিক দল থেকে সতীর্থদের নেতৃত্ব দিয়ে আসছেন।অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে মিরাজের নেতৃত্বে প্রথমবার সেমিফাইনাল খেলেছিল বাংলার যুবারা।নেতৃত্বের গুণাবলির কারনে তাকে ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে বিবেচনা করেন অনেকে।কিন্তু মিরাজ কি ভাবছেন নেতৃত্ব নিয়ে?

সম্প্রতি অনলাইন গনমাধ্যমের সাথে লাইভ আলাপকালে তার কাছে জানতে চাওয়া হয় সামনে টাইগারদের অধিনায়কের ভার নিতে কতটুক প্রস্তুত তিনি?
এই ব্যাপারে মিরাজ বলেন, এই মুহুর্তে নেতৃত্ব নিয়ে ভাবতে চান না তিনি।মিরাজের সামনের লক্ষ্য নিয়মিত ভাল পারফর্ম করে দলে জায়গা পাকাপোক্ত করা।৫-৬ বছর ভাল পারফর্ম করে দলে নিয়মিত হতে চান।অধিনায়কত্বের পুরো ব্যাপারটা বোর্ডের উপর ছেড়ে দিতে চান।

মিরাজ বলেন: যখন সেই সময় ও সুযোগ আসবে তখন অবশ্যই প্রস্তুত থাকবো।নিজেকে সেইভাবে প্রস্তুত রাখতে হবে।আমি আপাতত পারফর্ম নিয়ে ভাবতে চাই।নিয়মিত ভাল করে দলে জায়গা পাকাপোক্ত করতে চাই।আরো ৫-৬ বছর নিয়মিত পারফর্ম করে খেলে যেতে চাই।আর অধিনায়কত্বের পুরো ব্যাপারটা বোর্ডের উপর ছেড়ে দিতে চাই।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »