এক দশকের অর্জনে গর্বিত ধাওয়ান

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

যে কোন একটা দেশের হয়ে দশ বছর ধরে প্রতিনিধিত্ব করা মোটেও সহজ বিষয় না আর দল যখন ভারত হয় তখন একটু বাড়তি আমেজ থাকবেই। এক দশকের ক্যারিয়ার যে কোন খেলোয়াড়ের জন্যই অনন্য এক রেকর্ডের মাইলফলক। গতকাল ভারতের উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান সেই মাইলফলকই স্পর্শ করলেন।

দেশের হয়ে দশ বছর প্রতিনিধিত্ব দারুণ গর্বিত ধাওয়ান। এতো বছর ভারতীয় দলের হয়ে খেলতে পারায় সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

এ প্রসঙ্গে ধাওয়ান বলেন, ‘ভারতীয় দলের হয়ে ১০ বছর, দেশের হয়ে খেলার ১০ বছর, এর চেয়ে আর গর্বের আর কিছু হতে পারে না। জাতীর হয়ে প্রতিনিধিত্ব করা আমার সারাজীবনের স্মৃতি হয়ে থাকবে। তাই আমি চির কৃতজ্ঞ থাকবো।’

ভারতের হয়ে ২০১০ সালের ২০ অক্টোবর আস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ধাওয়ানের। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ১৩৬ টি ওয়ানডেতে ৪৫.১০ গড়ে মোট ৫৬৮৮ রান সংগ্রহ করেছেন তিনি। যেখানে ১৭টি শতক ও ২৯টি অর্ধশতক রয়েছে। ২০১১ তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয় এই ব্যাটসম্যানের। ৬১ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে এ পর্যন্ত ২৮.৪ গড়ে ১৫৮৮ রান সংগ্রহ করেন তিনি। যেখানে এক ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ ৯২ ও অর্ধশতক ১০ টি।

এছাড়াও ২০১৩ সালে সাদা পোষাকে প্রথমবারের মতো মাঠে নামেন ধাওয়ান। এখন পর্যন্ত ৩৪ টি টেস্ট খেলে ৪০.৬০ গড়ে ২৩১৫ রান সংগ্রহ করেন তিনি। এক ইনিংসে সর্বোচ্চ ১৯০ রান সহ টেস্টে ৭টি শতক ও ৫টি অর্ধশতক হাঁকিয়েছেন তিনি।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »