উদ্বোধনী ম্যাচে কানাডাকে উড়িয়ে দিয়ে আমেরিকার ইতিহাস সৃষ্টি

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

টি২০ বিশ্বকাপ ২০২৪ এর উদ্বোধনী ম্যাচে কানাডার গড়া ১৯৪ রানের জবাবে ৭ উইকেটের জয় তুলে নিয়ে ইতিহাস সৃষ্টি করেছে স্বাগতিক আমেরিকা। বিশ্বকাপে নিজেদের খেলা প্রথম ম্যাচেই রেকর্ড জয় এটি।

প্রথমে ব্যাট করতে নেমে নবনীতের ৪৪ বলে ৬১, নিকোলাস কির্টন এর ৩১ বলে ৫১ ও শ্রেয়াস মুভার ১৬ বলে ৩২ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের বড় সংগ্রহ গড়ে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা কানাডা। আমেরিকার হয়ে ১টি করে উইকেট শিকার করেন আলী খান, হারমিত সিংহ ও এন্ডারসন।

১৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আমেরিকান ওপেনার স্টিভেন টেলর ২ বলে শুণ্য ও অধিনায়ক প্যাটেল ১৬ বলে ১৬ রান করে ফিরলেও অ্যারণ জোন্স ও এন্দ্রিস গাউস ৩য় উইকেটে ব্যাটিং তান্ডব চালিয়ে দলকে অবিশ্বাস্য জয়ের দিকে নিয়ে যান। গাউস ৪৬ বলে ৬৬ রান করে ফিরলেও মাত্র ২২ বলে ফিফটি করে শেষ পর্যন্ত ৪০ বলে ১০ ছয় ও ৪ চারে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলে মাত্র ১৭.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে ৭ উইকেটের বড় জয়ে ইতিহাস গড়ে আমেরিকা।

টি২০ বিশ্বকাপের ইতিহাসে এটি ৩য় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড এবং বিশ্বকাপে প্রথম ম্যাচেই সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »