উইল জ্যাকসের সেঞ্চুরিতে কুমিল্লার রেকর্ড সংগ্রহ

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাট হাতে আগে ব্যাটিংয়ে নেমে কুমিল্লাকে দুর্দান্ত শুরু এনে দেন লিটন দাস। ৩১ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংস খেলে বিদায় নেন তিনি। এরপর বাকি কাজটুকু সারেন উইল জ্যাকস। তার বিধ্বংসী শতকের পাশাপাশি মঈন আলীর ফিফটিতে যৌথভাবে বিপিএলের সর্বোচ্চ সংগ্রহ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করে কুমিল্লা। যৌথভাবে যেটি বিপিএলের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে ২০১৯ সালে চট্টগ্রাম ভাইকিংসের বিপক্ষে একই সংগ্রহ পায় রংপুর রাইডার্স।

উইল জ্যাকসের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৪৭ বলে ৮৬ রান যোগ করেন লিটন দাস। শহিদুল ইসলামের বলে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে করেন ৬০ রান। তার ইনিংসটি সাজানো ছিল ৯ চার ও ৩ ছক্কায়। তিনে নামা তাওহীদ হৃদয় শহিদুলের পরের বলেই ডাক মেরে বিদায় নেন। চারে নেমে ১০ রান করে উইকেট হারান ব্রোক গেস্ট। এরপর একপ্রান্তে লড়তে থাকা জ্যাকসের সঙ্গে জুটি গড়েন মঈন আলী। দুইজন মিলে চালাতে থাকেন তাণ্ডব। ৫৩ বলে ১২৮ রানের জুটি গড়ে ছুঁয়ে ফেলেন বিপিএলে সর্বোচ্চ রানের সংগ্রহ। ২৫ বলে পঞ্চাশের পর জ্যাকশ বাকি পঞ্চাশ পূর্ণ করেন ২৫ বলেই। ৫৩ বলে ১০৮ রানের অপরাজিত ইনিংসটি সাজান ৫ চার ও ১০ ছক্কায়। মঈন আলী ২৪ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫৩ রানে অপরাজিত থাকেন।

 

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »