ইংল্যান্ডের কোহলি হবে স্টোকস!

নিউজ ডেস্ক »

করোনার প্রকোপে প্রায় ৩ মাস ক্রিকেট বন্ধ থাকার পর ৮ই জুলাই ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ডের মধ্যকার ৩ টেস্ট সিরিজের ১ম টেস্টের মধ্য দিয়ে মাঠে ফিরছে ক্রিকেট। ক্রিকেটার সহ ক্রিকেটপ্রেমীদের মধ্যেও তাই এই সিরিজ নিয়ে বেশ রোমাঞ্চ কাজ করছে।

তবে অধিনায়ক সমস্যায় রয়েছে ইংল্যান্ড। ব্যক্তিগত সমস্যার কারণে নিয়মিত অধিনায়ক জো রুট যে থাকবেন না সেটি আগেই জানিয়েছেন।রুটের বাচ্চা হওয়ার কথা এই সময়টাতে। তাই এ সময় পাশে থেকে স্ত্রীকে সহযোগীতা করতে চান রুট। ইংল্যান্ডের ঘোষণা করা প্রাথমিক দলে থাকলেও মূল সিরিজে থাকছেন না রুট।

জো রুটের পরিবর্তে তাই অধিনায়কের দায়িত্ব উঠছে অলরাউন্ডার বেন স্টোকসের কাঁধে। দূর্দান্ত পারফরম্যান্সে জিতিয়েছেন বিশ্বকাপ সেই সাথে অ্যাশেজে অনবদ্য পারফর্ম করেছেন। তবে দায়িত্ব সামলাতে পারবেন কী না স্টোকস এমন প্রশ্ন উঠাটাই স্বাভাবিক। একটা সময় যাকে শাস্তিও পেতে হয়েছে শৃঙ্খলা ভঙ্গের জন্য!

এদিকে জো রুট ভরসা রাখছেন স্টোকসের উপর। সম্প্রতি একটি টিভি অনুষ্ঠানে রুট জানান, স্টোকসের ভেতর বিরাট কোহলির ছায়া দেখতে পান তিনি। বিরাটের মতোই আগ্রাসী পারফর্ম করে সে। এমনকি সে সহ-অধিনায়ক হিসেবেও ছিল দুর্দান্ত। রুট বলেন, ‘আপনারা দেখবেন, সে যতই আগ্রাসী থাকুক না কেন মাঠে পারফরম্যান্স কিন্তু শতভাগ। যেটা বিরাট কোহলির ভেতর দেখা যায়। দলের সবাই তাকে অনেক সম্মান করে। সেও সবার সাথে ভালো আচরণ করে। আমি মনে করি অধিনায়ক হিসেবে নিজের সেরাটা দিবে দলকে।’

এদিকে ওয়েস্ট ইন্ডিজ দল বেশ কিছুটা আগেই ইংল্যান্ড পৌঁছে আছেন কোয়ারেন্টিনে। পুরো দলই অবস্থান করছে ম্যানচেস্টারে। পরিস্থিতির সাথে মানিয়ে নিতেই বেশ খানিকটা আগে আসা। তবে কোয়ারেন্টিনে থাকলেও নিজেদের মতো করে কিছু সময় অনুশীলন করছে খেলোয়াড়েরা আগামী ৮ ই জুলাই শুরু হবে সিরিজের ১ম টেস্ট।

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »