আসছে ছয় দলের নারী আইপিএল

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

ভারতের ক্রিকেট বোর্ডের দীর্ঘদিনের পরিকল্পনা নারীদের আইপিএল আয়োজন করা। সেই পরিকল্পনায় এবার পেল নতুন মাত্রা। মুম্বাইয়ে আইপিএল গর্ভনিং কাউন্সিলের সভায় প্রাথমিকভাবে বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হয়। সেখানে বলা হয়, আগামী বছর ছয় দল নিয়ে নারী ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করা হবে।

সভায় আরও সিদ্ধান্ত নেওয়া হয়, বর্তমান আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোকে নারী আইপিএলের দলের মালিকানা কিনতে প্রাধান্য দেওয়া হবে। কেউ সেই সুযোগ না নিলে পরে সুযোগ পাবেন অন্য আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠান।

পরিষদের এক সদস্য ক্রিকবাজকে জানিয়েছেন, ছয় দলের লিগ আয়োজন আদৌ সম্ভব কি না, সে বিষয়টি যাচাই করে দেখা হবে। প্রথমে সেই টুর্নামেন্টের জন্য আলাদা এক উইন্ডো খুঁজে বের করা হবে বলে জানান তিনি।

তবে এই টুর্নামেন্ট শুরু করতে গেলে এজিএমের মাধ্যমে বিসিসিআইয়ের অনুমোদন নিতে হবে। আইপিএলের গভর্নিং কাউন্সিলের মিটিং শেষে মুম্বাইয়ে সাংবাদিকদের সৌরভ গাঙ্গুলী জানান, ‘এটা (পূর্ণাঙ্গ নারী আইপিএল) এজিএমের মাধ্যমে অনুমোদন করাতে হবে। আমরা এটা আগামী বছর শুরু করার পরিকল্পনা করছি।’

আর ওমেন্স টি- টোয়েন্টি চ্যালেঞ্জ এবার অনুষ্ঠিত হবে আইপিএলের প্লে-অফের সময়। তিনটি দলই থাকছে, ম্যাচ হবে চারটি। পুরো টুর্নামেন্ট হতে পারে পুনে’তে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »