আর্চারের সাথে বন্ধুত্ব এই সিরিজে নয়ঃ রোচ

নিউজ ডেস্ক »

ওয়েস্ট ইন্ডিজে বংশদ্ভূত হলেও বাবা ইংল্যান্ডের নাগরিক হওয়ায় ইংল্যান্ড দলেই অভিষিক্ত হন ক্যারিবিয়ান বংশদ্ভূত জোফরা আর্চার। ওয়েস্ট ইন্ডিজ আন্ডার-১৯ এর হয়ে ৩ টি ম্যাচ খেলার সুযোগ হলেও দীর্ঘ সময় ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে খেলার সাড়া না পাওয়ায় ইংল্যান্ড দলেই খেলার সিদ্ধান্ত নেন আর্চার। বিভিন্ন লীগে সাড়া জাগানো আর্চারকে দলে পেতেও মরিয়া ছিলেন ইংলিশ ক্রিকেট বোর্ড(ইসিবি)। আর তাকে দলে পেতেই ইংল্যান্ডের আইনেও সংশোধন করা হয়েছিলো। যার ফলে ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেন তিনি।আর তুলে নেন নিজের প্রথম বিশ্বকাপ জয়। তবে ওয়েস্ট ইন্ডিজ দলে তার বন্ধুও আছে কয়েকজন। তবে আসন্ন ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বন্ধুত্বকে গুরুত্ব দিবেন না বলে মন্তব্য করেন পেসার কেমার রোচ।

ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলার সময় আর্চারের বন্ধু ছিলো আলজেরি জোসেফ ও প্রেস্টন ম্যাকসুইন। এছাড়া শাই হোপের সাথেও ভালো বন্ধুত্ব রয়েছে তার। তবে এই সিরিজে বন্ধুত্ব নয় বরং প্রতিদ্বন্দী হিসেবের দেখছেন আর্চারকে এমনটাই বলেছেন কেমার রোচ।

অ্যাশেজ সিরিজে দূর্দান্ত পার্ফম করে নজর কেড়েছেন আর্চার। রোচের মতে, আর্চারের সিদ্ধান্তে কোনও অশ্রদ্ধা নেই তাদের। তবে আসন্ন সিরিজে তাঁর সঙ্গে বন্ধুত্ব নেই ক্যারিবিয়ানদের। তাকে প্রতিদ্বন্দী হিসেবেই নিচ্ছেন রোচরা।
অভিজ্ঞ পেসার রোচ বলেছেন, ‘জোফরা তার সিদ্ধান্ত নিয়েছে, যা তার ক্যারিয়ারের জন্য দারুণ কাজ করেছে। এই সিরিজে ওর সঙ্গে কোনো বন্ধুত্ব নয়।’

ইংল্যান্ড বিশ্বকাপের পর আবারো ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছেন আর্চার। একদিকে নিজের নাগরিক অধিকারের দেশ আরেকদিকে জন্মভূমি। সব ঠিক থাকলে আগামি ৮ জুলাই ক্যরিবিয়ানদের বিপক্ষে প্রথম টেস্ট খেলবেন ২৫ বছর বয়সী আর্চার। সবশেষ ১৯৮৮ সালে ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »