আগামী সপ্তাহেই গ্যালারিতে মিলবে দর্শকদের দেখা

নিউজ ডেস্ক »

প্রাণঘাতী করোনা ভাইরাস গ্রাস করেছে গোটা বিশ্বকে। এর ফলে গত মার্চ থেকে বন্ধ ছিল প্রায় প্রতিটি খেলাধুলার আসর। করোনার প্রকোপ কিছুটা কমার ফলে আবার শুরু হয়েছে স্থগিত থাকা খেলা। যেখানে ফুটবলের পর শুরু হয়েছে ক্রিকেট লড়াই।ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দিয়ে মাঠে ফিরেছে আন্তরজাতিক ক্রিকেট। তবে দর্শক হীন মাঠে হচ্ছিলো খেলাগুলো। এবার ক্রিকেট ভক্তদের মনে দোলা লাগানোর মতো খবর নিয়ে এলো ইংলিশ ক্রিকেট বোর্ড। আগামী সপ্তাহ থেকে মাঠে গিয়ে খেলা দেখতে পারবে তারা।

করোনার পর বদলে গেছে ক্রীড়াঙ্গন। দীর্ঘদিন স্থগিত থাকার পর আবার মাঠে ফিরেছে ক্রিকেট-ফুটবল সহ বেশ কয়েকটি খেলা। তবে বাড়তি নিরাপত্তার কথা মাথায় রেখে দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচগুলো পরিচালিত হচ্ছে। অবশেষে সুখবর এসেছে। আগামী সপ্তাহেই ক্রিকেটে দর্শক ফেরানোর অনুমতি মিলেছে। ঘরোয়া ক্রিকেটে পরীক্ষামূলকভাবে দর্শক প্রবেশের অনুমিত দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

ইংলিশ প্রধানমন্ত্রী আগেই জানিয়েছিলেন অক্টোবরে ইংল্যান্ডে সব ধরনের ক্রীড়াক্ষেত্র উন্মুক্ত করে দেওয়া হবে।এর আগে পরীক্ষামূলক ভাবে আগামী সপ্তাহে ঘরোয়া আসর চলা কয়েকটি স্টেডিয়ামে দর্শক ঢুকতে দেওয়া হবে।আগামী ২৬ জুলাই থেকে ইংল্যান্ডে ঘরোয়া আসর মাঠে ফিরবে। এদিন থেকে শুরু হবে নতুন মৌসুমের খেলা। আর এখানেই মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে দর্শকরা।তবে কিছু দর্শক ঢোকার অনুমতি পেলেও, সব ক্ষেত্রেই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। স্টেডিয়ামের মোট দর্শকাসনের একটা নির্দিষ্ট শতাংশই দর্শকদের জন্য খোলা হবে। দু’জন দর্শকের মধ্যে ফাঁকা জায়গা রাখা হবে। মাস্ক, থার্মাল স্ক্রিনিং বাধ্যতামূলক। কারও শরীরে করোনা উপসর্গ থাকলে তাকে স্টেডিয়ামে না আসতে অনুরোধ করা হয়েছে।

তবে ইংল্যান্ডের অনেক নাগরিক বিষয় টিকে ভালো ভাবে নেননি, তাদের কাছে এই সিদ্ধান্তকে অমূলক বলে মনে হচ্ছে। তাদের মতে দেশে এখনো করোনা পরিস্তিতি সবাভবিক হয়নি। এখনই দর্শক মাঠে নিয়ে খেলা টা ঝুঁকিপূর্ণ হবে। এই সিদ্ধান্তকে আবেগী সিদ্ধান্ত বলেও মনে করছেন অনেকে।

নিউজক্রিকেট/ সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »