আগামীকাল মাঠে গড়াচ্ছে টিএনপিএল

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি ভারত। দুইবার করে ওয়ানডে ও টি২০ বিশ্বকাপ জেতা এই দেশটি ক্রিকেটের সবচেয়ে বড় দেশ বলা যায় অনায়াসেই। আইসিসি স্বীকৃত ঘরোয়া ক্রিকেট ছাড়াও রাজ্যভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনের মাধ্যমে প্রতি বছরই অসংখ্য ক্রিকেটারকে জাতীয় পর্যায়ে তুলে আনে ভারত। যাদের মধ্য থেকে তৈরী হয় জাসওয়াল, গিল, রিংকু সিংহ, অভিষেক শর্মাদের মতো ক্রিকেটার।

 

আইপিএল ছাড়াও ভারতে রাজ্যভিত্তিক একাধিক ফ্রাঞ্চাইজিভিত্তিক টি২০ লীগ আয়োজন হয়, যেখানে খেলেন তারকা ক্রিকেটার সহ স্থানীয় সকল ক্রিকেটাররা। তম্মধ্যে তামিল নাডু প্রিমিয়ার লীগ, মহারাষ্ট্র প্রিমিয়ার লীগ ও কর্নাটক প্রিমিয়ার লীগ অন্যতম।

 

২০১৬ সাল থেকে নিয়মিত আয়োজিত তামিল নাডু প্রিমিয়ার লীগ ২০২৪ মাঠে গড়াচ্ছে আগামীকাল। পূর্বের সফলতার ধারাবাহিকতায় এবারও ৮টি দলকে নিয়ে আয়োজন করা হচ্ছে টিএনপিএল। এই টুর্নামেন্ট আইসিসি স্বীকৃত না হলেও স্টার স্পোর্টসে সরাসরি সম্প্রচার করা হয়। এছাড়াও ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় ওয়েবসাইট ক্রিকইনফোতে লাইভ স্কোর দেখানো সহ তথ্য সরংক্ষণ করা হয়। ক্রিকবাজেও লাইভ স্কোর দেখানো হয়।

২০১৬ থেকে ২০২৩ সালে ৭ বার আয়োজিত টিএনপিএলে সর্বোচ্চ ৪ বার চ্যাম্পিয়ন হয়েছে চিপুক সুপার গিলিস।

 

ভারতীয় দলের বহু তারকা ক্রিকেটার সহ আইপিএলের সেরা ক্রিকেটাররা খেলছে এই লীগে। রবিচন্দ্র অশ্বিন, বরুণ চক্রবর্তী, সাই সুদর্শন, শাহরুখ খান, ওয়াশিংটন সুন্দর, মুরুগান অশ্বিন সহ আইপিএলে খেলা বহু ক্রিকেটার খেলছেন এই লীগে।

 

আগামীকাল সন্ধ্যা ৭.৪৫ মিনিটে চিপুক সুপার বনাম লাইকা কুবাই কিংস এর ম্যাচ দিয়ে মাঠে গড়াবে টিএনপিএল। গ্রুপ পর্বের ৩২ ম্যাচ শেষে আইপিএলের আদলে ২টি কোয়ালিফায়ার, একটি এলিমিনিটর ও ফাইনাল দিয়ে আগামী ৪ আগষ্ট শেষ হবে টিএনপিএল এর ৮ম আসর।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »