আগস্টে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ভারত

নিউজ ডেস্ক »

আগস্টে ভারত-শ্রীলঙ্কা সফর মাঠে গড়ানো প্রায় এক প্রকার নিশ্চিত। দুই দেশের সরকারের সম্মতি মিললেই শুরু হবে আনুষ্ঠানিকতা। আগস্টে শ্রীলঙ্কা সফরে যেতে চায় ভারত শ্রীলঙ্কার এক সংবাদমাধ্যম দৈনিক দ আইল্যান্ড এমনই খবর প্রকাশ করেছে।

করোনার প্রাদুর্ভাব শ্রীলঙ্কাতে এখন অনেকটাই কম। আগস্টে বাংলাদেশের সাথে সিরিজ নিয়েও চলছিলো বেশ জল্পনা-কল্পনা। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে খেলতে রাজী না সেদিক থেকে এই সিরিজটি প্রায় অনিশ্চিত বললেই চলে। সেই সুযোগে পূর্ব নির্ধারিত তিন টেস্ট ও তিনটি টি-২০ ম্যাচ খেলতে আগস্টে শ্রীলঙ্কায় সফর করতে চায় ভারত।

শুধু তাই নয় ম্যাচে ৩০-৪০% দর্শক রাখার কথাও চিন্তা করছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। তবে তার আগে স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি মিলতে হবে। স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী এই ব্যাপারে কাজ করবে শ্রীলঙ্কা ক্রিকেট। মাঠে দর্শক উপস্থিতি থাকার ব্যাপারে তারা বেশ ইতিবাচক। তবে প্রত্যেক দর্শককে নির্দিষ্ট দূরত্বে বসে ম্যাচ দেখতে হবে এমন পরিকল্পনাই করছে তারা। এসএলসির এক মুখপাত্র বিবৃতি দেন যে, ‘আমরা পরিকল্পনা করছি ম্যাচে ৩০-৪০% দর্শক উপস্থিতি রাখার। তবে সে জন্য বেধে দেয়া হবে বেশ কিছু নিয়মাবলি। নিজেদের মধ্যে ১ মিটার দূরত্ব রেখে বসতে হবে। তবে সবকিছুই আলোচনা চলছে স্বাস্থ্য বিভাগের নির্দেশনার পরই এই ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

এদিকে আগস্টের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা সফরেরও কথা রয়েছে ভারতের। সরকারের অনুমতি সাপেক্ষে সিরিজের সময়সূচি নির্ধারিত হবে। প্রোটিয়াদের বিপক্ষে তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা রয়েছে।

নিউজক্রিকেট/এইচএএম

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »