আগস্টে শুরু হতে পারে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প

নিউজ ডেস্ক »

মহামারী করোনা ক্রিকেটকে পাঠিয়েছে নির্বাসনে, প্রায় তিন মাস মাঠে ক্রিকেট নেই। ইংল্যান্ডের মাঠে ক্রিকেট ফিরলেও এখনো বাংলাদেশের মাঠে ক্রিকেট ফেরানোর কোন পদক্ষেপই গ্রহণ করতে পারেনি বিসিবি।ক্রিকেটারদের অনুশীলনের বিষয়েও এখনো কোন নির্দেশনা দেয়নি বিসিবি। তবে অনেক ক্রিকেটারই শুরু করেছেন ঘর থেকে বের হওয়া, অনুশীলন শুরু করেছেন নিজ উদ্যোগে।তবে এবার বিসিবি নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন আগস্টের মাঝামাঝিতে অনুশীলন শুরু হতে পারে টাইগারদের।

আগস্টের মাঝামাঝি সময়ে টাইগারদের কন্ডিশনিং ক্যাম্প শুরু করার পরিকল্পনা করছে বিসিবি। কন্ডিশনিং ক্যাম্পের পরেই তারা শুরু করতে চায় স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার লীগ।এভাবেই বাংলাদেশের ক্রিকেটারদের মাঠে ফেরানোর পরিকল্পনা আঁটছে বিসিবি।জাতীয় দলের পাশাপাশি হাই পারফরমেন্স দলের জন্য প্লেয়ারের নামের তালিকা চূড়ান্ত করেছে বিসিবি।

আজ (১২ জুলাই) এক ভিডিও বার্তায় গণমাধ্যমের উদ্দেশ্যে মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘আমরা নির্বাচক প্যানেল ৩৮ জনের একটা পুল তৈরি করেছিলাম কন্ডিশনিং ক্যাম্পের জন্য। যখনই ক্যাম্প শুরু হবে প্লেয়ারদের ডাকা হবে। সাথে ২৬ জনের এইচপি ক্যাম্পের তালিকাও তৈরি আছে। করোনার কারণে এইচপি টাও আমরা এবার যথাসময়ে শুরু করতে পারিনি। আমি আশা করছি এইচপি প্রোগ্রামটা আগস্টের মাঝামাঝি থেকে শুরু করতে পারি। আমাদের জাতীয় দল ‘এ’ দলের পাইপলাইন কিন্তু এই এইচপি।’‘ফলে আগস্টের দ্বিতীয় সপ্তাহ থেকে যদি এটা শুরু করা যায় তবে একটা ধারাবাহিকতা থাকবে। আর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) যদি শুরু হয় ওখান থেকে সেরা পারফর্মারদেরও আমরা অন্তর্ভূক্ত করবো এইচপিতে। আসলে সব নির্ভর করছে পরিস্থিতি কোন দিকে যায় সেটার উপর। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে ক্রিকেটাররাও মাঠে ফিরে দ্রুত মানিয়ে নিতে পারলে আমি মনে করি তাড়াতাড়িই আমরা আগের অবস্থানে ফিরে যেতে পারবো।’

প্রায় তিন মাস যাবত মাঠের বাইরে ক্রিকেটাররা, অনেকে ঘরে বসেই কাজ করেছেন ফিটনেস নিয়ে। কয়েকদিন ধরে ঘর থেকে বের হয় নিজ উদ্যোগে প্রাকটিস শুরু করেছে বেশ কজন ক্রিকেটার। পেসাররা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাজ করছেন পেস বোলিং কোচ ওটিস গিবসনের সাথে।এক কথায় মাঠে ফিরতে মরিয়া হয়ে আছে ক্রিকেটাররা।

বিসিবি চাচ্ছে শুরুতে কন্ডিশনিং ক্যাম্প করে ক্রিকেটারদের স্কিল ঝালিয়ে নিতে। এ বিষয়ে নান্নু বলেন ,‘সেটা করা গেলে আমাদের স্থগিত হওয়া প্রিমিয়ার লিগও শুরু করা যাবে। ঘরোয়া ক্রিকেট দিয়ে ক্রিকেটারদের আবার আগের মেজাজ ও লকডাউনে যে গ্যাপটা তৈরি হয়েছে সেটা রিকভারের সুযোগ থাকবে। এখনো টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয়নি সেটা একটা পরিকল্পনার বিষয়। সবমিলিয়ে আগস্টের মাঝামাঝিতে শুরু করা গেলে আবার আগের অবস্থায় ফিরে ভালো ক্রিকেট আশা করা যায়।’

নিউজক্রিকেট/সুফিয়ান

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »