আইসিসির আগস্ট  প্লেয়ার অফ দ্যা মান্থের জন্য মনোনীত ৩ ক্রিকেটার-

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

আগস্ট মাসে আইসিসির প্লেয়ার অফ দা মান্থ নির্বাচিত করার জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ক্রিকেটার সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি। পারফরম্যান্সের বিচারে আইসিসির আগস্ট মাসের সেরা হওয়ার দৌড়ে এগিয়ে আছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ, শ্রীলঙ্কার অলরাউন্ডার দুনিথ ওয়েলালাগে ও ওয়েস্ট ইন্ডিজের পেসার জেইডেন সিলেস।

আগস্টে ক্যারিবিয়ানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে বল হাতে দারুণ ছন্দে ছিলেন মহারাজ।পোর্ট অব স্পেনে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসেই সমান ৪টি করে উইকেট নিয়ে ম্যাচ সেরা খেলোয়াড় হন তিনি। গায়ানায় দ্বিতীয় টেস্টে ৫ উইকেট নেন মহারাজ।২ ম্যাচে ১৩ উইকেট নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১-০ ব্যবধানে দক্ষিণ আফ্রিকার সিরিজ জয়ে বড় অবদান ছিল এই প্রোটিয়া লেগ স্পিনারের। আরো একবার তাই আইসিসির প্লেয়ার অফ দ্যা মান্থ হওয়ার দারুণ সুযোগ মহারাজের সামনে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একই সিরিজে ক্যারিবিয়ান পেসার সিলেসও ছড়িয়েছেন আলো। দুই ম্যাচে ১২ উইকেট নেন তিনি। প্রথম ও দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৩টি করে এবং দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৬১ রানে ৬ উইকেট নেন সিলেস। ১৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে নিজের ক্যারিয়ার সেরা বোলিংয়ের নজির গড়েন তিনি।যদিও দুই ম্যাচেই দল হেরেছে, তবে বল হাতে দারুণ উজ্জ্বল ছিলেন সিলেস।তাই, আইসিসির প্লেয়ার অফ দ্যা মান্থ এর পুরস্কার জেতার দৌড়ে খুব ভালোভাবেই থাকবেন সিলেস।

আগস্টে ঘরের  মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিলেন দুনিথ ওয়েলালাগে। টাই হওয়া প্রথম ওয়ানডেতে অপরাজিত ৬৭ রান ও ২ উইকেট নেন তিনি। তৃতীয় ম্যাচে ২৭ রানে ৫ উইকেট নিয়ে ২-০ ব্যবধানে শ্রীলঙ্কার সিরিজ জয় নিশ্চিত করেন এই বাঁহাতি স্পিনার। ১০৮ রান ও ৭ উইকেট নিয়ে সিরিজ সেরা হন ওয়েলালাগে।আর তাই এই লঙ্কানের সামনে দারুণ সুযোগ দেখা যাচ্ছে প্রথমবারের মতো শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় নেওয়ার।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »