আইপিএলে দল পেলেন জেসন রয়!

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

 

আইপিএল এর ১৪ তম আসরে সানরাইজার্স হায়দ্রাবাদ এর হয়ে খেলবেন জেসন রয়। তারকা ক্রিকেটার হয়েও আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দল পান নি রয়। তবে শেষ পর্যন্ত তারও ঠিকানা দল পেলেন আইপিএল মাতানোর জন্য।

এবারের আসরে নিলামে দল না পেয়ে রয় তার টুইটার অ্যাকাউন্টে এক বার্তায় বলেছিলেন আইপিএলে দল না পাওয়া লজ্জাজনক। অবশেষে সেই লজ্জাজনক পরিস্থিতি থেকে তাকে মুক্তি দিলো সানরাইজার্স হায়দরাবাদ।

মিচেল মার্শের না খেলার সিদ্ধান্তে কপাল খুলল রয়ের। সানরাইজার্স হায়দরাবাদের অলরাউন্ডার মার্শ নিজেকে সরিয়ে নেওয়ায় হায়দ্রাবাদ এর জন্য শূন্যস্থান তৈরি হয়। মার্শের জায়গায় রয়কে ভিড়িয়ে সেই শূন্য জায়গা পূরন করেছে হায়দ্রাবাদ।ভিত্তিমূল্য ২ কোটি রুপিতেই রয়কে দলে টেনেছে হায়দরাবাদ।

৯ এপ্রিল শুরু হতে যাওয়া আইপিএল চলবে প্রায় দুই মাস ধরে। এই সময়ে ক্রিকেটারদের থাকতে হবে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। তাছাড়া ভারতে প্রতিনিয়ত করোনা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। ফলে টুর্নামেন্টটি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মার্শ। এই অজি অলরাউন্ডার আগের আসরেও সম্পূর্ণ টুর্নামেন্ট খেলতে পারেননি। চোটের কারণে মাঝপথেই দেশে ফিরে যেতে হয়েছিল তাকে।

মার্শ আইপিএলে খেলেন ২০১০ সাল থেকে। খেলেছেন মোট ২১টি ম্যাচ। অপরদিকে, রয় আইপিএলে খেলেছেন দুইটি আসর, ২০১৭ সালে গুজরাট লায়ন্সে এবং ২০১৮ সালে দিল্লি ডেয়ারডেভিলসে (বর্তমানে দিল্লি ক্যাপিটালস)। দুই দলের পক্ষে মোট ৮টি ম্যাচ খেলেছেন এই ইংলিশ ব্যাটসম্যান। এই সময়ে ব্যাট হাতে ২৯.৮৩ গড়ে ১৩৩.৫৮ স্টাইক রেটে মোট ১৭৯ রান করেছিলেন তিনি। সর্বোচ্চ ৯১ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

গত আসরে দিল্লি ক্যাপিটালসে থাকলেও টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রয়। চোটের কারণে ছিটকে গিয়েছিলেন তিনি।তার পরিবর্তে ড্যানিয়েল স্যামকে দলে নিয়েছিল দিল্লি।এবারের আসরে শুরু থেকেই হয়তো তাকে আইপিএল মাতাতে দেখা যেতে পারে।

নিউজক্রিকেট / রাসেল।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »