আইপিএলে দলবদলের জন্য উন্মুক্ত গেইল-লিনরা

নিউজ ক্রিকেট ২৪ ডেস্ক »

চলতি আসরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রত্যেকটি দল সাতটি করে ম্যাচ খেলার পর চালু হয়েছে মধ্য মৌসুমের দলবদল। জনপ্রিয় এই লিগের প্রায় ৮০-৯০ জন ক্রিকেটার দলবদলের জন্য উন্মুক্ত রয়েছে।
এবারের ১৩তম আসরে প্রথমবারের মতো চালু করা হয়েছে মধ্য মৌসুমের দলবদলের সিস্টেম।

তবে কিছু শর্ত মেনে দলবদল করতে হবে ক্রিকেটারদের। দুটির কম ম্যাচ খেলা ক্রিকেটাররা দলবদলের জন্য উন্মুক্ত থাকবেন। সেই সঙ্গে ক্রিকেটাররা দল বদলাতে সম্মত থাকলেই তাকে বিক্রি করতে পারবে ফ্রাঞ্চাইজিটি। চলতি আসরে প্রায় সব দলেই প্রায় ১০ জন ক্রিকেটার দলবদলের জন্য উন্মুক্ত আছে। যেখানে সব ফ্রাঞ্চাইজি মিলে প্রায় ৮০-৯০ জন ক্রিকেটার। এই তালিকায় আছেন ক্রিস গেইল-ডেল স্টেইন-ক্রিস লিনের মতো তারকা ক্রিকেটাররা।

দলবদলের জন্য উন্মুক্ত ক্রিকেটারদের তালিকা :

কিংস ইলেভেন পাঞ্জাব : আর্শদ্বীপ সিং, দর্শন নলখণ্ডে, কৃষ্ণাপ্পা গৌতম, হার্ডাস ভিলোজেন, ক্রিস গেইল, হরপ্রীত ব্রার, জগদ্বীশ সুচিত, মানদ্বীপ সিং, মুজিব উর রহমান, মুরুগান অশ্বিন, দীপক হুদা, ইশান পোরেল, ক্রিস জর্ডান, সিমরান সিং এবং তাজিন্দার সিং।

রাজস্থান রয়্যালস : মায়াঙ্ক মারকান্দে, মানান ভোহরা, মাহিপাল লোমরোর, শশাঙ্ক সিং, ভারুন অরুণ, কার্তিক ত্যাগী, ওশানে থমাস, অনিরুদ্ধ যোশী, অ্যান্ড্রু টাই, আকাশ সিং, অনুজ রাওয়াত এবং যশস্বী জয়সওয়াল।

সানরাইজার্স হায়দরাবাদ : বাসিল থাম্পি, বিলি স্ট্যানলেক, মোহাম্মদ নবি, সন্দীপ শর্মা, শাহবাজ নাদিম, শ্রীভাটস গোস্বামী, সিদ্ধার্থ কউল, ঋদ্ধিমান সাহা, বিজয় শঙ্কর, বিরাট সিং, বাভানাকা সন্দীপ, ফ্যাবিয়েন অ্যালেন, জেসন হোল্ডার এবং সঞ্জয় যাদব।

চেন্নাই সুপার কিংস : কেএম আসিফ, ইমরান তাহির, নারায়ণ জগদীশন, কর্ন শর্মা, মিচেল স্যান্টনার, মনু কুমার, ঋতুরাজ গায়কওয়াদ, আর সাই কিশোর এবং জস হ্যাজেলউড।

কলকাতা নাইট রাইডার্স : প্রাশিধ কৃষ্ণ, রিঙ্কু সিং, সন্দীপ ওয়ারিয়র, সিদ্ধেশ লাদ, ক্রিস গ্রিন, এম সিদ্ধার্থ, টম বান্টন, নিখিল নায়েক, আলী খান।

রয়্যাল চ্যালেজার্স বেঙ্গালুরু : উমেশ যাদব, ক্রিস মরিস, মঈন আলী, পার্থিব প্যাটেল, পবন নেগি, জস ফিলিপ, ডেল স্টেইন, শাহবাজ আহমদ, পবন দেশপাণ্ডে এবং অ্যাডাম জাম্পা।

দিল্লি ক্যাপিটেলস : আজিঙ্কা রাহানে, আভেষ খান, হার্শাল প্যাটেল, কিমো পল, সন্দীপ লামিচানে, অ্যালেক্স ক্যারি, লালিত যাদব, ড্যানিয়েল স্যামস, তুষার দেশপাণ্ডে এবং মুহিত শর্মা।

মুম্বাই ইন্ডিয়ান্স : আদিত্য তারে, অনুকুল রয়, ধাওয়াল কুলকারনি, জয়ন্ত যাদব, শেরফানে রাদারফোর্ড, মিচেল ম্যাকক্লেনাগান, ক্রিস লিন, নাথান কোল্টার নাইল, সৌরভ তিওয়ারি, মহসিন খান, দিগ্বিজয় দেশমুখ, এবং প্রিন্স বলবন্ত রায়।

নিউজক্রিকেট/শাওন

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »