আইপিএলের ১৫.৫ কোটি রুপিতে পোষা কুকুরের খেলনা কিনবেন কামিন্স

মমিনুল ইসলাম »

আগামী বছর ২০২০ সালের মার্চে অনুষ্ঠিত হবে ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ( আইপিএল) । আইপিএলের ১৩ তম আসরকে সামনে রেখে গত ১৯ ডিসেম্বর কলকাতায় অনুষ্টিত হয় প্লেয়ার ড্রাফটস। আইপিএলের ইতিহাসের সবচেয়ে বেশি ১৫.৫ কোটি রুপিতে অজি পেসার প্যাট কামিন্সকে দলে ভেড়ায় কলকাতা নাইট রাইডার্স। যা কি না বাংলাদেশি টাকায় প্রায় ১৮ কোটি টাকারও উপরে।

আসন্ন আইপিএলের ১৩ তম আসরে ১৫.৫ কোটিতে বিক্রি হয়ে আইপিএলের নিলামের ইতিহাসের পাতা পাল্টে দেন এই অজি পেসার। ২০২০ সালের আইপিএলের নিলামে সবচেয়ে বেশি দামে নিজে বিক্রি হওয়ার মূহুর্তটা দেখেছেন কামিন্স। তবে প্রথম দেখায় নিজেই বিশ্বাস করতপ পারছিলেন না তিনি। এ নিয়ে গণমাধ্যমে কথাও বলেছেন তিনি।

তিনি বলেন, ‘ আমি আইপিএলের স্ট্রিমটা খুঁজে বের করে পুরোটা দেখেছি। আমি তো শুরুতে বিশ্বাসই করতে পারছিলাম না। কি দেখলাম এটা বিশ্বাসই হয়নি আমার। ‘

এবারের আইপিএলের নিলামে প্যাট কামিন্সের ভিত্তিমূল্য ছিলো ২ কোটি রুপি।৷ তবে তাকে নিয়ে নিলামে তুমুল যুদ্ধ চলে দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মাঝে। তবে দিল্লি আর ব্যাঙ্গলুরুর যুদ্ধে মাঝ থেকে ১৫.৫ কোটি রুপিতে তাকে দলে ভেড়ায় কলকাতা নাইট রাইডার্স। নিলাম শেষে কামিন্সের কাছে পোষা কুকুরের জন্য খেলনা কিনে চেয়েছে তাঁর বান্ধুবি বেকি বোস্টন।

এ ব্যাপারে প্যাট কামিন্স বলেন, ‘ এত অর্থ দিয়ে কি করবো তা আমার জানা নেই। তবে আমার বান্ধুবি বলেছে পোষা কুকুরের জন্য কিছু খেলতে কিনতে । আমার কাছে এটা ওর চাহিদা। ‘

দ্বিতীয় বারের মত কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলবেন প্যাট কামিন্স। ২০১৪ সালে ১ কোটি রুপিতে কলকাতার জার্সিতে খেলেছিলেন কামিন্স। এরপর ২০১৭ সালে আইপিএল মাতিয়াছিলেন দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে।

নিউজটি বন্ধুদের সাথে শেয়ার করুন »

মন্তব্য করুন »